Google search engine

ব্রিজটাউনের কিংস্টোন ওভালে আমেরিকাকে ১০ উইকেটে পরাজিত করেছে ইংল্যান্ড। আমেরিকার দেয়া ১১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬২ বল হাতে রেখেই কোন উইকেট না হারিয়ে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড।

শুরুতে টসে জিতে আমেরিকাকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি আমেরিকার। পুরো ইনিংস জুড়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে ব্যাটিং করে নিতীশ কুমারের ৩০ রান, অ্যান্ডারসনের ২৯ রান এবং হারমিতের ২১ রানে ভর করে ১৮.৫ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১১৫ রানের সংগ্রহ পায় আমেরিকা। ক্রিস জর্ডান সর্বোচ্চ ৪টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংরেজ ক্যাপ্টেন বাটলারের ঝড়ো ইনিংসে কোন উইকেট না হারিয়েই ৯.৪ ওভারে জয় তুলে নেয় ইংল্যান্ড। বাটলার ৩৬ বলে ৬চার ও ৭ছয়ে ৮৩ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাকে অপর পাশ থেকে সঙ্গ দেন ফিল সল্ট(২৫)। ইংল্যান্ড ৬২ বল হাতে রেখেই ১০ উইকেটে জয় পায়।

আসরের শুরুর দিকে ইংল্যান্ডের অবস্থা দেখে সংশয় জেগেছিলে ইংল্যান্ড সুপার এইটে যাবে কিনা? সেখান থেকে নানা সমীকরণে ইংল্যান্ডের ঘুরে দাঁড়ানো এবং সুপার এইটে এসে ৩ ম্যাচের ২টিতে জয় লাভ করে ৪ পয়েন্ট নিয়ে নেট রান রেটের হিসেবে এগিয়ে থেকে গ্রুপ বি-তে প্রথম স্থানে রয়েছে ইংল্যান্ড। এরই সাথে আসরের প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড।

Google search engine