Google search engine

অপয়া বৃষ্টির তান্ডবে ডুবেছে আইরিশ ভাগ্য। ইংল্যান্ডে বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ। যার ফলে সৌভাগ্যের দুয়ার খুলছে প্রোটিয়াদের। ৮ম দল হিসেবে সরাসরি ২০২৩ বিশ্বকাপের মূল পর্বে খেলবে প্রোটিয়ারা। আর আয়ারল্যান্ডকে উঠে আসতে হবে বাছাই পর্ব খেলে।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল বালবার্নির দল। ইনিংসের শুরুটা ভালো করলেও শরীফুলের বলে ফিরেন স্টার্লিং। এরপর পেসার হাসানের বলে ফিরেন অধিনায়ক বালবার্নি। পাওয়ারপ্লেতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আইরিশরা।

৩য় উইকেট জুটিতে দলের চাপ কমানোর দায়িত্ব নেন ডোহানি-টেক্টর জুটি। কিন্তু তাইজুলের স্পিন বিষে প্যাভিলিয়নে ফিরতে হয় ডোহানিকে। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতেই ১৭তম ওভারে বৃষ্টি বাগড়া দেয়। যার ফলে খেলা বন্ধ হয়ে যায়। এরপর সময়ের সাথে বৃষ্টি থামলেও মাঠ খেলার উপযুক্ত না হওয়ায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়৷

মঙ্গলবার শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাট হাতে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। আইপিএল থেকে সদ্য ফেরা জশুয়া লিটলের বলে শূন্য রানেই প্যাভিলিয়নের পথ ধরেন লিটন৷ দীর্ঘ হয়নি তামিমের ইনিংসও। ফিরেছেন মাত্র ১৪ রান করে।

পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে নড়বড়ে বাংলাদেশ। এরপর ক্রিজে এসে থিতু হতে পারেননি সাকিব আল হাসানও। এরপর শান্ত-হৃদয় জুটির ৫০ রানের পার্টনারশিপে কিছুটা এগিয়ে যায় বাংলাদেশ। ব্যক্তিগত ৪৪ রানের ইনিংস খেলে ফিরেন শান্ত। এরপর লম্বা হয়নি হৃদয়ের ইনিংসও।

নতুন করে মিরাজ-মুশফিক ক্রিজে থিতু হওয়ার চেষ্টা করে কিছু টা সেট হতেই উইকেট বিলিয়ে দেন মিরাজ। মুশফিক তখনও ক্রিজ আগলে রেখেছেন। জন্মদিনে নিজের ক্যারিয়ারের ৪৪তম অর্ধশতক করেন মুশফিক। এরপর যদিও বেশিদূর আগায়নি তার ইনিংসও। সবশেষে নির্ধারিত ৫০ ওভার শেষে ২৪৬ রানে থেমেছে বাংলাদেশের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ- ২৪৬/৯ (৫০ ওভার)

মুশফিক ৬১, শান্ত ৪৪
লিটল ৩/৬১

আয়ারল্যান্ড- ৬৫/৩ (১৬.৩ ওভার)
টেক্টর ২১, ডোহানি ১৭
তাইজুল ১/৫

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here