Google search engine

এশিয়া কাপ নিয়ে জল্পনাকল্পনা যেন থামছেই না। নানা অনিশ্চয়তার মাঝে নিত্যনতুন তথ্যের প্রকাশ যেন দিন দিন জল ঘোলা করেই চলেছে। যার কারণে এখনো ঝুলত অবস্থায় আছে টুর্নামেন্টের ভবিষ্যৎ। নতুন করে তথ্য প্রকাশ পেয়েছে, দুই ধাপে হতে পারে এশিয়া কাপ। প্রথম ধাপ পাকিস্তানে এবং দ্বিতীয় ধাপ সংযুক্ত আরব আমিরাতে। এমনটাই তথ্য দিচ্ছে পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ।

সূচী মোতাবেক পাকিস্তানে হওয়ার কথা থাকলেও নিরাপত্তা অজুহাতে পাকিস্তান যেতে চায়না ভারত। এই দাবি উঠার পর থেকেই চলছে পাল্টা মন্তব্যের ছোঁড়াছুড়ি। ভারতের চাওয়া ছিল নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ। তবে পাকিস্তান এতে সম্মতি দেয়নি।

ভারত-পাকিস্তান দ্বন্দ্ব চিরস্থায়ী সমস্যা। এই সমস্যা রাজনৈতিক অঙ্গন ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে ক্রিকেটেও। এশিয়া কাপ নিয়ে দুই বোর্ডের তর্কযুদ্ধ যেন থামছেই না। তবে এবার শোনা যাচ্ছে কিছুটা সুর নরম হয়েছে পিসিবির কর্তা নাজাম শেঠির। পিসিবির প্রস্তাবিত ‘হাইব্রিড’ মডেলের অনুযায়ী পাকিস্তান নিজেদের ম্যাচগুলো ঘরের মাঠে খেলবে। আর ভারতের ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাতে।

তবে ঐসময় প্রচুর গরম হওয়াতে আরব আমিরাতে খেলতে রাজি হয়নি বাংলাদেশ ও শ্রীলঙ্কা। অন্যদিকে, নিরপেক্ষ এশিয়া কাপ চায়না পাকিস্তান। তবে নতুন তথ্য, পাকিস্তান ও সংযুক্ত আরব আমিরাতে হওয়ার সম্ভাবনা রয়েছে এবারের আসরটি। যেখানে টুর্নামেন্ট শুরু হবে পাকিস্তানের মাটিতে।

পাকিস্তানের কোন ভেন্যুতে খেলা হতে পারে সেটিও প্রকাশ করেছে জিও নিউজ। পিসিবির একটির সূত্রের বরাত দিয়ে তারা জানায়, লাহোর ও গাদ্দাফিতে হবে এশিয়া কাপের প্রথম চার ম্যাচ। যেখানে ভারতের কোনো খেলা থাকবে না। পাকিস্তানের মাটিতে প্রথম পর্ব শেষে এশিয়া কাপ নিয়ে যাওয়া হবে আরব আমিরাত।

ভারতের ম্যাচসহ এশিয়া কাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। যদিও এটি নিয়ে এখনও আনুষ্ঠানিক কোনো বিবৃতি জানায়নি পিসিবি ও এসিসি। শেষ পর্যন্ত এই ধরনের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে কিনা এটা এখনও পর্যন্ত নিশ্চিত নয়। তবে সময় যত বাড়ছে এশিয়া কাপ নিয়ে ততই জলঘোলা হচ্ছে।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here