Google search engine

পরাজয় দিয়ে আসর শুরু করলো বাংলাদেশ ‘এ’ দল। ইমার্জিং এশিয়া কাপের আসরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে ৪৮ রানে পরাজিত হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ৩৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩০১ রানে থেমেছে বাংলাদেশের ইনিংস।

পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশের দুই ওপেনার। শুরু থেকেই ভালো ব্যাটিং করছিলেন তানজিদ হাসান। দশম ওভারে নাঈম শেখ ফিরলে এই জুটি ভাঙে। কিছু সময় পর অর্ধশতক হাঁকিয়ে ফিরেন তানজিদও।

তানজিদ ফিরলে জাকির হাসানকে নিয়ে নতুন জুটি গড়েন সাইফ হাসান। এই জুটিতে দলীয় সংগ্রহ দেড়শো পেরোয়। যদিও জাকিরের ইনিংস বড় হয়নি। ২৪ বলে ২৬ করে ফিরেন জাকির। এর কিছু সময় পর অর্ধশতরানের ইনিংস খেলে ফিরেন সাইফও (৫৩)।

সাইফ ফিরলে সৌম্যকে নিয়ে ইনিংসের হাল ধরেন মাহমুদুল হাসান। দলীয় সংগ্রহ দুশো পেরোনোর আগেই দুশানের জোড়া আঘাতে পরপর ফিরেন মাহমুদুল ও আকবর আলী। এরপর মাহেদি ক্রিজে আসেন। ৩০ বলে ৩১ রান করে ফেরেন মাহেদি।

দলীয় রান আড়াইশো পেরোনোর আগে সৌম্য সরকার (৪২) ফিরলে এরপর আর ছন্দে ফিরেনি বাংলাদেশ। শেষ দিকে রাকিবুল হাসান ক্রিজ আগলে রাখলেও তাকে সঙ্গ দেওয়ার মতো কেউ ছিলোনা। ৩৬ বলে ৪০ রান করে রাকিব ফিরলে ৪৮.৩ ওভারে ৩০১ রানে অল আউট হয়ে থামে বাংলাদেশের ইনিংস।

এর আগে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৫১ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। ওপেনার লাসিথ ৩১ রান করে ফিরলে দ্বিতীয় উইকেটে মিনোদ ভানুকাকে নিয়ে ১২৬ রানের দুর্দান্ত জুটি গড়েন আভিস্কা ফার্নান্দো।

৫৫ বলে ৫৭ রান করে ফিরেন বিনোদ। সঙ্গী হারিয়ে পাসিন্দু সোরিয়াবান্দারাকে নিয়ে ৭৫ রানের নতুন জুটি গড়েন আভিস্কা। সোরিয়াবান্দারা ৩২ বলে ৪৩ রান করে ফিরেন৷ কিছু সময় পর একই পথে হাঁটেন আভিস্কাও। ১২৪ বলে ১৩৩ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন তিনি।

শেষ দিকে আশেন বান্দারা ২৫ বলে ৩৫ এবং অধিনায়ক দুনিথ ওয়েল্লালাগে ১৯ বলে ৩১ রান করলে বড় সংগ্রহ পায় লঙ্কানরা। দলের হয়ে রিপন মন্ডল ও সৌম্য সরকার তিনটি করে উইকেট নেন।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here