Google search engine

ক্রিকেটের এলক্লাসিকো মানে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই যেন টান টান উত্তেজনা। আর সেই ম্যাচকে ঘিরে বিশ্বকাপেও তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়েছিল। গ্যালারি ভর্তি ছিল দর্শকে। কিন্তু দিনশেষে যেন বেশ ম্যাড়ম্যাড়ে মনে হলো ম্যাচটাকে। পাকিস্তানের দেওয়া ১৯১ রানের লক্ষ্য টপকে ৭ উইকেটে পরাজিত করেছে ভারত।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। গিল ফিরেছেন দ্রুতই। এরপর ভালো শুরু পেলেও বেশিক্ষণ ক্রিজে টিকেননি কোহলি। ফিরেছেন হাসানের বলে। কিন্তু আগের ম্যাচে শতরানের ইনিংস খেলা ভারতীয় অধিনায়ক রোহিত তখনও এক পাশ থেকে ক্রিজ আগলে রেখেছিলেন।

আইয়ারকে নিয়ে দলের জয় অনেকটা সহজ করে দেন তিনি। তার খেলা ৮৬ রানের ঝড়ো ইনিংস থামে শাহীনের বলে। শেষ দিকে শ্রেয়াসের ৫০+ ইনিংস এবং রাহুলের ১৯ রানের ক্যামিও দলের জয় নিশ্চিত করে। ভারত ৭ উইকেটে জয় পায়।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায় পাকিস্তান। কিন্তু বেশিক্ষণ টিকেননি শফিক। শফিক ফেরার পর বাবরকে নিয়ে ইনিংস টেনে নিয়ে যান ইমাম। ৩০+ ইনিংস খেলে ইমাম ফিরলে রিজওয়ান বাবরকে সঙ্গ দেন।

বাবর অর্ধশতকের ইনিংস খেলেন। যদিও রিজওয়ানের অর্ধশতক পূর্ণ হয়নি। বাকিরা কেউ বলার মত রান পাননি। শেষ ৩৬ রানে ৮ উইকেট হারায় পাকিস্তান। পাকিস্তানের ইনিংস থামে ১৯১ রানে।

ভারতের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন বুমরাহ, সিরাজ, পান্ডিয়া, কুলদীপ ও রবিন্দ্র জাদেজা।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here