এবার বিশ্বকাপে নানা চমক দেখেছে ক্রিকেট বিশ্ব। তবে শেষ কবে এত উত্তেজনাময় ম্যাচ দেখেছে সবাই মনে পড়েনা। টান টান উত্তেজনা নিয়ে আফগানদের একাই হারিয়ে দিলো গ্লেন ম্যাক্সওয়েল। ইনজুরি নিয়ে দৌড়াতে কষ্ট হচ্ছিলো। কাতরাচ্ছিলেন তারপরও আশা ছাড়েন নি৷

৯১ রানে যখন অজিদের ৭ উইকেট নেই তখন আশার আলো জ্বালাতে ক্রিজে আসেন অজিরা। নিজের অস্বস্তি নিয়েও ১০ চার এবং ২১ ছক্কায় দুশো রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন ম্যাক্সওয়েল। এমন দানবীয় ইনিংস শেষ সবাই কবে দেখেছে? তাকে দুর্দান্তভাবে সঙ্গ দিয়েছেন অধিনায়ক প্যাট কামিন্স।

অস্ট্রেলিয়া সবসময় বড় আসরের দল। যদিও বিশ্বকাপের শুরুটা ভালো যায়নি অজিদের। যার কারণে অজিদের অনেকে এবারের টুর্নামেন্টে বাতিলের খাতায় ফেলে দিচ্ছিলেন। সেখান থেকে অজিদের এমন ফিরে আসা বরাবরই প্রমাণ করে ক্রিকেটের রাজকীয় দল অস্ট্রেলিয়া। এই ম্যাচে তা যেন আরও ভালোভাবেই প্রমাণ পেলো ক্রিকেট বিশ্ব।

ম্যাক্সওয়েলের দানবীয় ইনিংস সাথে কামিন্সের ধৈর্য্যশীলতার পরিচয় অস্ট্রেলিয়ার ভিন্ন রূপ দেখিয়েছে। অস্ট্রেলিয়া বলেই হয়ত এমনটা সম্ভব। দলের এমন বেহাল দশা থেকে ম্যাচজয়ী ইনিংস ম্যাক্সওয়েল বরাবরই তার নামের সুবিচার করেছেন এই ম্যাচে।

আফগানদের দেওয়া ২৯২ রানের লক্ষ্য অজিরা ৩ওভার বাকি রেখেই তুলে নিয়েছে। শুরু থেকে একের পর এক উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যাওয়া দলকে ম্যাক্সওয়েলের অতিমানবীয় ইনিংস এবং কামিন্সের দৈর্ঘ্যশীল টেস্টের মেজাজে খেলা জয়ে রূপান্তরিত করেছে।

আফগানদের লড়াকু মানসিকতা যদিও এই ম্যাচে বরাবরই বজায় ছিলো। তবে প্রতিপক্ষ দলটি যে অস্ট্রেলিয়া। তাই অঘটন ঘটাই স্বাভাবিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here