বেশ অন্নরকম একটা সকাল গেলো। নিউজিল্যান্ডের মাটিতে দ্রুততম জয় নিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে টাইগাররা। আগের দিনই শান্ত বলছিলো হোয়াইটওয়াশ এড়ানোর জন্য দোয়া করতে। হয়তো সবাই দোয়া করেছেন। আর সেটা ফলেছেও।

প্রথম দুই ম্যাচে হেরে সিরিজ আগেই খুইয়েছে বাংলাদেশ। তবে সামনে তখনও হোয়াইটওয়াশ এড়ানোর সুযোগ ছিলো। আর সেটি বৃথা যেতে দেয়নি কেউই। পেস বোলারদের আগ্রাসী বোলিংয়ে ৯৮ রানেই গুটিয়ে যায় কিউইরা। আর বাংলাদেশ এই লক্ষ্য টপকেছে ১৫.১ ওভারে।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধীরেসুস্থে খেলার চেষ্টা করছিলেম বিজয়-সৌম্য। তবে সমস্যা অনুভব করায় রিটায়ার্ড হার্ট হয়ে ফিরেন সৌম্য। এরপর শান্ত-বিজয় দায়িত্ব নিয়ে ইনিংস শেষ করার চেষ্টা করেন। যদিও ইনিংস শেষ হওয়ার আগেই ফিরেন বিজয়। বাকি সময়টা লিটনকে নিয়ে ঠান্ডা মেজাজে শেষ করেন শান্ত। ৯ উইকেটের জয় পায় বাংলাদেশ।

এর আগে এই ম্যাচে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন শান্ত। আর তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন বাংলাদেশের পেস বোলাররা। শুরু থেকেই কিউইদের চেপে ধরে সৌম্য-শরীফুল-সাকিবরা। এরপর বারংবার ইনিংস আগানোর চেষ্টা করে ব্যর্থ হন কিউই ব্যাটাররা। একে একে ফিরেছেন সবাই ব্যর্থ হয়ে।

কিউইরা ৯৮ রানেই গুটিয়ে যায়। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন সৌম্য, শরীফুল, সাকিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here