Google search engine

অভিজ্ঞতার কদর বেশি নাকি তারুণ্য? প্রশ্নটা উঠছে ডিপিএলের আজকের ম্যাচ দেখে। বিকেএসপির গ্রাউন্ড-৩ এ গাজী গ্রুপ ক্রিকেটার্স বনাম লিজেন্ড অব রূপগঞ্জের ম্যাচে ৫ উইকেট তুলে নিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এই মাশরাফি যেন এখনও চিরতরুণ। সাভারে সকালটা এভাবে শুরু হবে হয়তো জানতোনা কেউ। বাংলাদেশ নারী দল এবং অস্ট্রেলিয়া নারী দলের মধ্যকার ওয়ানডে ম্যাচের সুবাদে সবাই অবস্থান করছে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। কিন্তু আসল ঘটনা ঐদিকে ঘটে গেছে বিকেএসপিতে।

মাশরাফি খেলবেন এমনটা জানা ছিলোনা কারও। বেশ লুকোচুরি রেখেই তিনি মাঠে গেছেন এবং নেমেছেন। যদিও জানা গেছে আগেরদিন তিনি বলেছিলেন মাঠে গেলেও বোলিং করার সম্ভাবনা কম। কিন্তু মাঠে এসেই ঘটলো আসল ঘটনা। তিনি মাঠে এলেন, বল হাতে মাঠে নামলেন আর এসেই তুলে নিলেন উইকেট।

ব্যাপারটা এখানেই থামতে পারতো। কিন্তু না মাশরাফি এসেই চমক দেখালেন। বল হাতে তুলে নিলেন ৫টি উইকেট। এদিন টসে জিতে ফিল্ডিং নেয় লিজেন্ডস অব রূপগঞ্জ। ইনিংসের ১১তম ওভারে মাশরাফি প্রথম উইকেটটি নেন। ১৭তম ওভারে এসে তুলে নেন একই ওভারে ২টি উইকেট। বাকি দুটি উইকেট তুলে নেন ১৯ এবং ২৩তম ওভারে।

এ যেন ভিন্ন এক মাশরাফি। এইতো গেলো বিপিএলে ব্যাথায় জর্জরিত থাকায় আর খেলা হয়নি অনেকগুলো ম্যাচ। আর এবার ডিপিএলে ফিরেই তিনি জানান দিলেন তিনি এখনও ফুরিয়ে যাননি। তিনি এখনও পুরোদমেই ফিরেছেন মাঠে।

অবশ্য মাশরাফির এই ফেরাকে অনেকে বলতে পারেন মাঝে মাঝে জ্বিন ভর করে মাশরাফির উপর। নতুবা খুঁড়িয়ে খুঁড়িয়ে ইনিংস খেলে কিভাবে বাজিমাত করেন? এই ম্যাচে ৫ উইকেট নিতে মাশরাফি ৮ ওভারে খরচ করেছেন কেবল মাত্র ১৯ রান। মাশরাফির এই চাকা ঠিক কতদূর যাবে সে সম্পর্কে বোধহয় সবাই আবার নতুন করে সন্দিহান।

Google search engine