Google search engine

চতুর্থ টি-২০তেও জয় পেয়েছে বাংলাদেশ। পরপর টানা ৪ জয়। যদিও বলা যেতে পারে দলটা জিম্বাবুয়ে তাই জয়ই স্বাভাবিক। তবে জিম্বাবুয়ে ভেবে একেবারেই হালকাভাবে নেওয়া চলবে না। আর কেন হালকাভাবে নেওয়া যাবে তার উত্তরও স্পষ্ট।

প্রতিটা ম্যাচই একপ্রকার কষ্ট করে জিততে হয়েছে। প্রতিটা ম্যাচ হতাশায় ভুগিয়েছে। ব্যাটারদের বাজে আউট দুয়েকজন বাদে বাকিদের রান না পাওয়া। সব মিলিয়ে তবে ধারাবাহিক দেখা গেছে তানজিমকে। এটাই স্বস্তির বিষয়।

সামনে টি-২০ বিশ্বকাপ আর তাই চিন্তাটা বেশি বরাবরের চেয়ে। টি-২০ বিশ্বকাপে ভালো কিছু করতে হলে আরও পরিশ্রম করতে হবে সবার। সবাইকে ধারাবাহিক হতে হবে।

তবে ব্যাটারদের আশানুরূপ সাফল্য না আসলেও বোলাররা কিছুটা আশা জাগিয়েছেন। মুস্তাফিজ আর সাকিবও ফিরেছেন দুর্দান্তভাবে। তবে সাকিবকে যে ফিরতে হবে ব্যাট হাতেও। খুব ক্লোজ ম্যাচ হয়েছে সবগুলোই। অনেকটা কষ্টার্জিত জয়।

সামনে বিশ্বকাপ দুয়ারে কড়া নাড়ছে। এর আগে সবার ফর্মে ফেরা জরুরি। ক্রিকেট কখনো ওয়ান ম্যান শো নয়। ক্রিকেট টিম গেইম। আর দলকে ভালো কিছু দিতে হলে সবাইকে সমানভাবে চেষ্টা করতে হবে। দু-একজনের পারফরম্যান্সে ভালো কিছু করা সম্ভব নয়।

দিনশেষে আমাদের প্রত্যাশা থাকে দল ভালো খেলুক। নিজেদের সর্বোচ্চ দিয়ে ভয়ডরহীন ক্রিকেট খেলুক। নিজের জন্য কেউ না খেলুক, বরং দলের জন্য খেলুক। নিজেদের টেকনিক নিয়ে আরও কাজ করতে হবে। ক্রিকেটীয় সেন্স কাজে লাগাতে হবে। সর্বোপরি শুভ কামনা।

Google search engine