Google search engine

গোয়ানাতে দ্বিতীয় সেমিফাইনালের টসে এখনো মাঠে গড়ায়নি। যথাসময়ে টসে হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে পিছিয়েছে টসের সময়। তথ্যমতে, বৃষ্টি থামলেও টস পেছানো হয়েছে। তবে সবচেয়ে বেশি বিতর্ক ছিলো যে বিষয় নিয়ে সেটা রিজার্ভ ডে।

অর্থাৎ, প্রথম ম্যাচের জন্য রিজার্ভ ডে থাকলেও দ্বিতীয় ম্যাচে কোন রিজার্ভ ডে থাকছেনা। কেননা প্রথম সেমিফাইনাল স্থানীয় সময় রাত ৮:৩০ এ শুরু হওয়াতে যদি বৃষ্টির কারণে ম্যাচ কাট-আউটের নির্ধারিত সময়ের মধ্যে শুরু করা না যায় তাহলে ম্যাচ পরদিন সকালে গড়াবে। অন্যদিকে, দ্বিতীয় সেমিফাইনালটি স্থানীয় সময় সকাল ১০:৩০ এ শুরু হওয়াতে বৃষ্টি হলেও পুরো দিনটাতেই ম্যাচ শেষ করার জন্য এক্সট্রা ২৫০মিনিট করে থাকছে।

অর্থাৎ, বৃষ্টি থাকলে দুপুর ২:৪০ পর্যন্ত অপেক্ষা করা হবে। যদি এর মধ্যে খেলা শুরু করা যায় তবে খেলা পরিপূর্ণভাবেই হবে। আবার যদি কোন কারণে ২:৪০ মিনিটে এ শুরু না হয় তবে কার্টেল ওভারের জন্য ৪:১৪ পর্যন্ত অপেক্ষা করা হবে।

বর্তমানে বৃষ্টি থামলেও আউটফিল্ড ভেজা থাকাতে এখনও টস হয়নি। টসের জন্য নির্ধারিত কোন সময়ও দেওয়া হয়নি। তবে মনে করা হচ্ছে ৩০মিনিটের মধ্যে কোন একটা সিদ্ধান্তে আসা যাবে।

এক্ষেত্রে যদি ম্যাচ সর্বনিম্ন ১০ওভারও না হয় তবে টপার হিসেবে ভারত ফাইনালে যাবে। সেক্ষেত্রে ইংল্যান্ডের কপাল পুড়বে। আর যদি ম্যাচ ড্র হয় তবে সময় থাকলে সুপার ওভার হবে। এতেও ডিসাইড না হলে গ্রুপ চ্যাম্পিয়নের হিসেবে ফাইনালিস্ট নির্ধারিত করা হবে।

Google search engine