Google search engine

টানা জয় দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া নারী দল। ভারতকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে হারিয়ে ৪ম্যাচের ৪টিতেই জয়লাভ করে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

ক্রিকেটে অস্ট্রেলিয়া এবং ভারত দু’টিই জায়ান্ট দল। তবে ভারতের চেয়ে অবশ্য অজিদেরকেই এগিয়ে রাখা উচিত। অজিরা সব সময় ক্রিকেটে প্রফেশনাল দল। নারী ক্রিকেট বলেন আর ছেলেদের ক্রিকেট অস্ট্রেলিয়া সব সময় নিজেদের প্রফেশনালিজমের পরিচয় দিয়েছে। মাঠের ক্রিকেটে অস্ট্রেলিয়া নারী দল সবসময়ই তাদের সক্ষমতার প্রমাণ দিয়েছে।

টি-টোয়েন্টি ক্রিকেটে অস্ট্রেলিয়া সব সময় হট ফেভারিট। চ্যাম্পিয়ন এ দলটি সবফর্মেটেই কোন না কোন অর্জন রয়েছে। এবারের বিশ্বকাপে যদিও বা বাংলাদেশ নিজেদের সক্ষমতার প্রমাণ দিতে পারেনি। তবে অস্ট্রেলিয়ার সেমিফাইনালে যাওয়া ক্রীড়া মোদীদেরকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখতে আরো বেশি আগ্রহী করে তুলবে।

এই ম্যাচের ইনিংস গুলোর দিকে তাকালে দেখা যায় অস্ট্রেলিয়া কিন্তু খুব বড় টার্গেট দেয়নি। কিন্তু ভারত সেই লক্ষ্য পূরণে অসমর্থ হয়েছে। অস্ট্রেলিয়া কেবলমাত্র ১৫২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিলো। ভারত ৯ রানের ব্যবধানে হেরেছে। খুব কাছে গিয়েও জয় অধরা রয়ে গেছে। যদিও বা জেতার মতোই একটা টার্গেট পেয়েছিল, তারপরও জয়লাভ করতে পারেনি। তবে ভারত সর্বোচ্চ চেষ্টা করেছে।

 

শেষদিকে পরপর উইকেট হারানোতে ভারতের হাত থেকে ম্যাচ ছিটকে গেছে। গ্রুপ পর্বের পয়েন্ট টেবিলের দিকে তাকালে দেখা যায় ভারতের ভাগ্য পরবর্তী পাকিস্তান বনাম নিউজিল্যান্ড ম্যাচ এর উপর নির্ভর করছে।

যদি নিউজিল্যান্ড ম্যাচটি জিতে যায় তবে সেমিফাইনালিস্ট হিসেবে এই গ্রুপ থেকে নিউজিল্যান্ড সেমিফাইনালে যাবে। তবে যদি পাকিস্তান ম্যাচটি জিতে যায় সমীকরণ একটু জটিল হতে পারে। সেক্ষেত্রে পয়েন্টটেবিলের নেট রানরেটের ডিপেন্ড করবে কে যাচ্ছেন সেমিফাইনালে।

তবে বলতে হয় অজিদের সামনে আরো একটি বিশ্বকাপ জয়ের সম্ভাবনার দ্বার উন্মুক্ত হয়েছে। অজিরা আরো একবার নিজেদের সেরা প্রমাণ করতে প্রস্তু। এবার অপেক্ষা সেমিফাইনালের।

Google search engine