Google search engine

টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে ৩২০ রানের লড়াকু টার্গেট দিয়েছে আইরিশরা। টেক্টরের শতক এবং ডকরেলের দুর্দান্ত ইনিংসে বড় পুঁজি পায় আয়ারল্যান্ড।

শুক্রবার টসে হেরে ব্যাটিংয়ে নামে আইরিশরা। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি তাদের। ইনিংসের প্রথম ওভারেই হাসানের বলে উইকেট বিলিয়ে দেন পল স্টারলিং।

শুরুতে উইকেট হারিয়ে ফেলায় তৈরি হওয়া বিপর্যয়কে অধিনায়ক বালবার্নিকে নিয়ে সামাল দেওয়ার চেষ্টা করেন ডোহানি। কিন্তু সপ্তম ওভারে হাসানের আগাতে ফিরেন ডোহানি। ক্রিজে আসেন হ্যারি টেক্টর। তাকে নিয়ে ৩য় উইকেটে নতুন করে জুটি গড়েন বালবার্নি।

বেশ চমৎকার গতিতে আগাচ্ছিল এই জুটি। বাউন্ডারি হাঁকিয়ে ৫২ বলে অর্ধশতক করেন টেক্টর। কিন্তু মাত্র ৮রানের জন্য অর্ধশতক অধরা থেকে যায় বালবার্নির। শরিফুলের আঘাতে ফিরে যান৷ বালবার্নি ফিরলে ক্রিজে আসেন লরকান টাকার। টাকারকে ১৬ রানে ফিরান শরিফুল।

ক্রিজে এসে সুবিধা করতে পারেননি কুর্টিস ক্যাম্ফারও। ফিরেছেন মাত্র ৮ রানে৷ ক্যাম্ফারের আউটের পর মাত্র ৯৩ বলে দুর্দান্ত শতক তুলে নেন টেক্টর। আইরিশ ব্যাটার হিসেবে যা দ্রুততম শতক৷

ক্যাম্ফার ফেরার পর ক্রিজে আসেন জর্জ ডকরেল। ডকটেল-টেক্টর জুটি রীতিমতো লন্ডভন্ড করেছেন বাংলাদেশের বোলিং শিবির। ব্যাট হাতে অর্ধশতক পেয়েছেন ডকরেল। নিজের ক্যারিয়ার সেরা ১৪০ রানের ইনিংস খেলে শেষদিকে এসে ইবাদতের বলে বোল্ড হয়ে ফিরেন টেক্টর।

শেষ পর্যন্ত ৪৫ ওভারে আইরিশদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ৩১৯ রান। ডকরেল ৭৪ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন হাসান ও শরিফুল। একটি করে উইকেট নেন এবাদত এবং সাকিব।

বিস্তারিত লেখাকালীন ১ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

আয়ারল্যান্ডঃ ৩১৯/৬ (৪৫ ওভার)
টেক্টর ১৪০(১১২), ডকরেল ৭৪(৪৭)
হাসান ২/৪৮

বাংলাদেশঃ ৯/১ (৩.৩ ওভার),

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here