Google search engine

বিশ্বকাপের সময় ঘনিয়ে আসছে। দলগুলো সব স্কোয়াড গোছানোতে ব্যস্ত। এদিকে বাংলাদেশ ক্রিকেট সরগরম নতুন অধিনায়ক নিয়ে। বিসিবির আজকের বৈঠকে সিদ্ধান্ত আসার কথা থাকলেও মেলেনি কোন নির্দিষ্ট সিদ্ধান্ত।

গত ৩ আগস্ট বিসিবির সাথে বৈঠকে তামিম অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন। এরপর থেকেই ধোঁয়াশা শুরু হয় – কে হচ্ছেন নতুন অধিনায়ক? আসন্ন এশিয়া কাপ, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ, বিশ্বকাপ ৩টিকে ঘিরেই যে সিদ্ধান্ত নিতে হবে।

এরপর সোমবার জানানো হয় মঙ্গলবার বিশেষ বৈঠক শেষে আসতে চলেছে সিদ্ধান্ত। সে হিসেবে সবাই ধরেই নিয়েছিল একই বৈঠকে নির্বাচিত হবে বিশ্বকাপের জন্য প্রাথমিক স্কোয়াডও। মঙ্গলবার (৮ আগস্ট) দুপুর ৩টায় বিসিবি কার্যালয়ে বৈঠক শুরু হয়। বৈঠক শেষে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকর্মীদের সাথে কথা বলেন।

বৈঠক শেষে জানানো হয় এখনও নির্ধারিত হয়নি নতুন অধিনায়ক কে হচ্ছেন। তবে তিনি আশ্বাস দিয়েছেন ২-৩ দিনের মধ্যেই অধিনায়ক নিয়ে সিদ্ধান্ত আসতে পারে। এর মাঝে বিবেচনায় যাদের নাম উঠে এসেছে তাদের সাথে বিসিবি সভাপতি আলোচনায় বসবেন।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘আজকে আমাদের জরুরী মিটিং ছিল। মিটিংয়ে একটাই এজেন্ডা ছিল অধিনায়কত্বের ব্যাপারে। মূলত এশিয়া কাপের অধিনায়ক আজকের মধ্যে নির্বাচনের কথা ছিল। আমরা আজকে বোর্ড সভায় বসেছিলাম। আমরা বোর্ডের সবাই মাননীয় সভাপতিকে ক্যাপ্টেন নির্বাচনের দায়িত্ব দিয়েছি। যে কয়েকজন সম্ভাব্য প্রার্থী আছে তাদের সঙ্গে কথা বলে তিনি সিদ্ধান্ত নেবেন। আশা করছি আমরা আগামী ২-৩ দিনের মধ্যে ১২ আগস্টের আগে আমাদের যে ডেডলাইন আছে এর আগেই আমরা জানিয়ে দেব।’

জালাল ইউনুস আরও জানিয়েছেন, সম্ভাব্য তালিকায় নাম আছে সাকিব আল হাসান, লিটন দাস ও মেহেদী হাসান মিরাজের। তাদের সাথে আলোচনা শেষে জানা যাবে অধিনায়ক কে হচ্ছেন। যেহেতু তিন ফরম্যাটের অধিনায়কত্ব তাই অধিনায়কদের চাওয়া মোতাবেক সিদ্ধান্ত নেওয়া হবে।

সম্ভাব্য অধিনায়কদের নিয়ে জালাল ইউনুস বলেছেন, ‘আপনারা জানেন যে সম্ভাব্য তালিকায় সাকিব আছে, লিটন আছে, মিরাজ আছে। এই নামগুলোই উঠে এসেছে। আপনারাও নামগুলো জানেন এদের সঙ্গেই মূলত আলোচনা করা হবে।’

অধিনায়কের সিদ্ধান্ত নেওয়ার সাথে সাথে বিশ্বকাপের জন্য প্রাথমিক স্কোয়াডের ঘোষণাও আসবে দ্রুতই।

বর্তমানে বাইরে লিগ খেলার উদ্দেশ্যে অবস্থান করছেন সাকিব৷ লিটন বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। এমন অবস্থায় যোগাযোগের ক্ষেত্রেও বেশ প্রতিবন্ধকতা রয়েছে। সব মিলিয়ে কে অধিনায়ক হবেন তা জানা যাবে সিদ্ধান্ত আসার পর।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here