Google search engine

এশিয়া কাপের তোড়জোর শুরু হয়েছে ইতিমধ্যেই অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে। সব জল্পনা-কল্পনা ছাড়িয়ে আগামী ৩০ আগস্ট হতে পাকিস্তান ও শ্রীলঙ্কায় শুরু হচ্ছে এশিয়া কাপ।

সময় যতই আগাচ্ছে এশিয়া কাপ নিয়ে পূর্ব প্রস্তুতিতে ব্যস্ত সবাই। ব্যতিক্রম নয় বাংলাদেশ ক্রিকেটও। সব ঠিক থাকলে আগামী ২৯ জুলাই থেকে শুরু হবে ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প। এর আগে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হবে জানানো হলেও হয়নি ঘোষণা৷ তবে অবশেষে মিলেছে আশার খবর।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিসিবির ক্রিকেট অপরারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে দেওয়া বিবৃতিতে বলেন, আগামী ২৯ জুলাই এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণার ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

প্রাথমিকভাবে ৩০জন ক্রিকেটার নিয়ে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। সেখান থেকে ২০জনবিশিষ্ট দল বাছাই করে এশিয়া কাপে পাঠানো হবে।

বর্তমানে ক্রীড়াঙ্গনে সবচেয়ে আলোচিত বিষয় তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদের দলে থাকা। ধারণা করা হচ্ছে দুজনকে নিয়ে সিদ্ধান্ত নিতে গিয়েই এই বিলম্ব।

জালাল ইউনুস বিবৃতিতে বলেন, ‘প্রাথমিকভাবে ৩০জন ক্রিকেটার নিয়ে শুরু হবে। শুরুতে সবারই নানা ধরনের মেডিক্যাল ও ফিটনেস টেস্ট হবে। সব শেষ হলে আগস্টের ৫-৬ তারিখে আমরা এশিয়া কাপের জন্য ২০ জনবিশিষ্ট একটি দল দেব।’

অবসর ভেঙে ফেরার অপেক্ষায় থাকা ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল কোমড়ের চোট নিয়ে বর্তমানে লন্ডনে রয়েছেন। দুয়েকদিনের মধ্যে তার শারীরিক অবস্থার খবর জানা যাবে। এরপর নিশ্চিত হওয়া যাবে এশিয়া কাপে তিনি থাকছেন কিনা।

অন্যদিকে, অভিজ্ঞ তারকা মাহমুদকে রিয়াদের ব্যাপারে এখনো খোলাসা করে বিসিবি থেকে কোন বক্তব্য আসছেনা। সবাই ধোঁয়াশা রেখেই যাচ্ছেন তিনি ফিরবেন কি ফিরবেন না। বাদ বাকি পরিস্থিতি জানা যাবে দল ঘোষণার পর।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here