Google search engine

মিরপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-২০তে বাংলাদেশকে ৮ রানে পরাজিত করেছে ভারত। তিন ম্যাচের সিরিজে ২-০তে সিরিজে এগিয়ে থেকে নিজেদের করে নিয়েছে সফরকারী দল।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। স্কোরবোর্ডে মাত্র ১০ রাম চলাকালীন ফিরেছেন শামীমা। খানিকবাদেই একই পথে হেঁটেছেন সাথী। এরপর উইকেট না হারালেও মন্থর গতিতে আগাচ্ছিল বাংলাদেশের ইনিংস।

৭ম ওভারে মুর্শিদার উইকেট হারায় বাংলাদেশ। তিনি সোবহানা মোস্তারির পরিবর্তে নেমেছিলেন। ম্যাচ চলাকালীন ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে মাঠ ছাড়েন সোবহানা। তাকে স্ট্রেচারে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল কক্ষে নেয়া হয়। মাথার নিচে চোট পাওয়ায় তাকে কনকাশন সাব করা হয়েছে।

৮ম ওভারে রিতুর উইকেট হারায় বাংলাদেশ। নতুন করে স্বণাকে নিয়ে জুটি গড়েন নিগার সুলতানা। ১৫তম ওভারে স্কোরবোর্ডে ৩৪ রান যোগ করে ফিরপন স্বর্ণা। এরপর নাহিদাকে নিয়ে নতুন করে জুটি গড়ার চেষ্টা করেন নিগার। ১৯তম ওভারে নিগার ফিরেন।

বাংলাদেশের স্কোরবোর্ডে তখন ৮৬ রান যোগ হয়েছে। এরপর শুরু হয় বাংলাদেশের উইকেট মহড়া। শেষ ওভারে ৪টি উইকেট হারায় বাংলাদেশ। একে একে ফিরেন রাবেয়া, নাহিদা, ফাহিমা এবং মারুফা। বাংলাদেশের ইনিংস থামে ৮৭ রানে। ভারত ৮ উইকেটে জয় পায়। দলের হয়ে ৩টি করে উইকেট নেন দিপ্তি এবং শেফালি।

শুরুতে টসে জিতে ব্যাটিং নেয় ভারত। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করলেও চতুর্থ ওভার যেতেই ধৈর্য্য হারায় ভারত। ৫ম ওভারে স্মৃতি মান্দানা (১৩) ফিরেন নাহিদার বলে। পরবর্তী ওভারে সুলতানার জোড়া আঘাতে কোন রান যোগ না করেই পরপর ফিরেছেন শেফালী বর্মা (১৯) এবং হারমানপ্রীত খের (০)।

এরপর কিছু সময় কোন উইকেট না পড়লেও মন্থর গতিতে আগাচ্ছিল ভারত। ভারতের রানের চাকা মন্থর করে রেখেছিলেন বাংলাদেশের বোলাররা। নবম ওভারে ভাটিয়া (১১) ফিরেছেন ফাহিমার বলে। ইনিংস মন্থর গতিতে আগাচ্ছিল, সাথে ভারতও একের পর এক উইকেট হারাচ্ছিল।

১৪তম ওভারে ফিরেন রদ্রিগেজ (৮), ১৫তম ওভারে ফিরেন হারলীন (৬), ১৯তম ওভারে ফিরেন দিপ্তি (১০) এবং শেষ ওভারে ফিরেন আমানজোত খের (১৪)। নির্ধারিত ২০ ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেট হারিয়ে ৯৫ রান। দলের হয়ে ৩টি উইকেট নিয়েছেন সুলতানা।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here