Google search engine

বৃষ্টির কারণে ২য় ওয়ানডেতে ৪৫ ওভারের ম্যাচ খেলেছিল বাংলাদেশ। নির্ধারিত ৪৫ ওভারে ৩১৯ রানের বড় লক্ষ্য টপকে ম্যাচ জিতেছিল বাংলাদেশ। কিন্তু শেষ এবং ৩য় ওয়ানডেতে একই মাঠে বাংলাদেশের ইনিংস থেমেছে ২৭৪ রানে। শেষ ১৩ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। সাকিব ইনজুরিতে থাকায় একাদশ থেকে ছিটকে গেছেন। তার পরিবর্তে রনি তালুকদারের অভিষেক হয়েছে। তাইজুলের পরিবর্তে মৃত্যুঞ্জয়ের অভিষেক হয়েছে। এবং শরিফুলের বদলে নেওয়া হয়েছে মুস্তাফিজকে।

ব্যাট হাতে শুরুতেই ব্যর্থ হয়ে মাত্র ৪ রান করে ফিরেন রনি। দ্বিতীয় উইকেট জুটিতে তামিম এবং শান্ত মিলে ৫৯ রানের ইনিংস খেলেন। গত ম্যাচে শতরানের ইনিংস খেলা শান্ত এই ম্যাচেও দারুণ ফর্মে ছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন মাত্র ৩৫ রানে।

নতুন করে লিটনকে নিয়ে ৭০ রানের জুটি গড়েন তামিম। ২৪তম ওভারে লিটন ফিরেন ৩৫ রানের ইনিংস খেলে। ছন্দে থাকা হৃদয়ও ফিরেছেন ১৩ রান করে।

ষষ্ঠ উইকেট জুটিতে তামিম ও মুশফিক জুটি গড়ার চেষ্টা করে ব্যর্থ হন। ৮২বলে ৬৯ রান করে ফিরেন তামিম। এরপর মুশফিক-মিরাজ ৭৫ রানের জুটি গড়েন। যদিও এরপর দুজনেই ফিরেছেন পরপর৷ মুশফিক ৪৫ রান এবং মিরাজের ৩৭ রানের ইনিংস খেলেন।

দলের হয়ে চারটি উইকেট নেন মার্ক অ্যাডায়ের। অ্যান্ডি ম্যাকব্রাইন ও জর্জ ডকরেল দুটি করে উইকেট নেন। ক্রেগ ইয়ং নেন একটি উইকেট।

রিপোর্ট লেখাকালীন, ১ উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ ২৯ রান।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ: ২৭৪/১০ (৪৮.৫ ওভার)

তামিম ৬৯, মুশফিক ৪৫
মার্ক ৪/৪০

আয়ারল্যান্ড: ২৯/১ (৬.৩ ওভার)

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here