Google search engine

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ম্যাচের টেস্ট সিরিজ এবং ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। এই সফরের জন্য টেস্ট এবং ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে ভারত। টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন – জসশ্বী জ্যাসওয়াল, ঋতুরাজ গাইকোয়াড এবং মুকেশ কুমার। টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে বাজে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন চেতেশ্বর পূজারা।

টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন দুই পেসার উমেশ যাদব এবং মোহাম্মদ শামি। আড়াই বছর পর দলে ফিরেছেন নভদ্বীপ সাইনি। স্কোয়াডে জায়গা বহাল রয়েছে আজিঙ্কা রাহানের।

দুই ফরম্যাটের জন্য ভিন্ন ভিন্ন স্কোয়াড ঘোষণা করেছে ভারত। ওয়ানডে স্কোয়াডেও আছেন ঋতুরাজ এবং মুকেশ। ওয়ানডে দলে যুক্ত করা হয়েছে সাঞ্জু স্যামসনকে।

আগামী ১২ জুলাই থেকে ডমিনিকায় টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে। যা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর ওয়ানডে সিরিজ শুরু হবে ২৭ জুলাই, বার্বাডোজে।

ভারতের টেস্ট দল:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে (সহঅধিনায়ক), ঋতুরাজ গাইকোয়াড, জসশ্বী জ্যাসওয়াল, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকাট, ঈশান কিষান (উইকেটরক্ষ) ও নভদ্বীপ সাইনি।

ওয়ানডে দল:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ঋতুরাজ গাইকোয়াড, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সাঞ্জু স্যামসন, ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জয়দেব উনাদকাট, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক ও মুকেশ কুমার।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here