Google search engine

 

আফগানিস্তানকে ২১ রানে পরাজিত করে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ৩০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৮৭ রানে থামে আফগানিস্তানের ইনিংস।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আফগানিস্তান ৮ উইকেট হারিয়ে ২৮৭ রানে থামে। যার ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমি-ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

আফগানদের হয়ে সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেন ওপেনার রিয়াজ হাসান। বাহির শাহের ব্যাট থেকে আসে ৫৩ রানের অপরাজিত ইনিংস। মিডল অর্ডারে নুর আলী জাদরানের ব্যাটে আসে ৪৪ ও শাহীদুল্লাহ কামালের ব্যাটে আসে ৪৪ রানের ইনিংস।

এর আগে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। গত ম্যাচে অর্ধশতক করা তানজিদ হাসান আউট হন মাত্র ৯ রান করে। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম ফেরেন ১৮ রান করে। এদিন ব্যর্থ হন অধিনায়ক সাইফ হাসানও। মাত্র ৪ রানে ফিরেছেন।

মাত্র ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়া দলের হাল ধরেন মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। এই জুটিতে ১১৭ রান যোগ হয়। নাভিদের বলে জাকির ফিরলে এই জুটি ভাঙে। সৌম্যর ব্যাটে আসে ৪২ রান। আকবর আলীও ফিরেছেন দ্রুতই। একপ্রান্তে থেকে শতক তুলে নেন জয়। শেষ দিকে মেহেদী হাসানের করা অপরাজিত ৩৬ রানের ক্যামিও ইনিংসসহ ৩০৮ রানের বিশাল পুঁজি পায় বাংলাদেশ।

আফগানিস্তানের হয়ে ৪টি উইকেট নিয়েছেন সালিম শাফি। একটি করে উইকেট যায় ইব্রাহীম, জিয়াউর ও নাভিদ।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here