Google search engine

অবসর ভেঙে এশিয়া কাপে ফেরার কথা ছিল তামিম ইকবালের। তবে মাঝপথে নতুন করে ইনজুরিতে নতুন মোড় দেখা দেওয়ায় লন্ডনে চিকিৎসা করেন তামিম। এ নিয়ে বেশ কদিন গরম ছিল ক্রিকেট পাড়া। অবশেষে খবর মিলল ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ছেন তামিম। সেই সাথে এও শোনা গেল এশিয়া কাপে থাকছেন না তামিম।

বিসিবির সাথে বৈঠক শেষে জানা গেল ওয়ানডে অধিনায়ক হিসেবে পদত্যাগ করেছেন তামিম। বিষয়টি নিশ্চিত করেছেন তামিম নিজেই। বৃহস্পতিবার (৩ আগষ্ট) জালাল ইউনুস এবং পাপনের সঙ্গে বৈঠক করেন তিনি।

বৈঠক শেষে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণার ব্যাপারে তামিম বলেন, ‘আপনারা জানেন যে আজকে আমার গুরুত্বপূর্ণ মিটিং ছিল জালাল ভাই এবং বোর্ড সভাপতি পাপন ভাইয়ের সাথে। আমরা অনেক কিছু আলোচনা করেছি আমার কি সমস্যা ছিল, কি হবে সামনে- সবকিছু নিয়ে।’

‘আমি একটা সিদ্ধান্ত নিয়েছি, এটা আমি নিজে থেকে উনাদের বলেছি, পদত্যাগ পত্রও দিয়েছি যে আজ থেকে আমি ওয়ানডে দলের অধিনায়ক থেকে সরে দাঁড়াচ্ছি। আমার কাছে মনে হয় যে ইনজুরিও একটা ইস্যু। এই মুহূর্তে আমি ইনজেকশন দিয়ে এসেছি কিন্তু ইনজেকশনগুলাও কিন্তু হিট অ্যান্ড মিসের মতো।’

লন্ডনে চিকিৎসা শেষে সোমবার দেশে ফিরেছেন তামিম ইকবাল। দেশে ফিরার পর থেকে বিসিবির সাথে তার বৈঠক নিয়ে আলোচনা চলছিল। অবশেষে বৈঠক শেষে সিদ্ধান্ত এসেছে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন তামিম ইকবাল।

সকাল থেকে ক্রিকেটপাড়া সরগরম বিসিবির বৈঠক নিয়ে। এরপর সময় গড়িয়ে রাত ৮টায় শেষ হলো বৈঠক। আর বৈঠক শেষে আসল সিদ্ধান্ত। এশিয়া কাপ, নিউজিল্যান্ড সিরিজ এবং বিশ্বকাপ খেলাকে উদ্দেশ্য করে লন্ডনে ইনজেকশন নিয়েছিলেন তামিম৷ তবে এখনও পুরোপুরি সুস্থ নন তিনি। ফিট না হওয়াতে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বেশ অনেকটা সময় পিঠের পুরনো চোটে ভুগছিলেন তামিম। যে কারণে লন্ডনে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হন তিনি। সেখানে এমআরআই করিয়ে কয়েকটি ব্যাথানাশক ইনজেকশন নেন তামিম।

এই ইনজেকশন নিয়ে ২-৩ মাস খেলা যায়। এরপর দু’সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। যা ১১ আগস্ট পর্যন্ত। এরপর তার পুনবার্সন প্রক্রিয়া শুরু হবে। এদিকে এশিয়া কাপের আর বেশিদিন সময় নেই। এত অল্প সময়ে তামিমের পুরোপুরি সুস্থ হওয়ার সম্ভাবনা বেশ ক্ষীণ। যার ফলে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন তিনি।

এশিয়াকাপে না ফিরলেও সেপ্টেম্বরে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে মাঠে ফিরতে পারেন তামিম এমনটা বলছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, ‘দেখা যাচ্ছে আমাদের এশিয়া কাপের সময় যখন চলে আসছে, ২১/২২ তারিখ পর্যন্ত তার ইনটেনসিটি বাড়াতে পারবে না। ইনটেনসিটিটা ২১ তারিখের পরে বাড়বে। আপনারা জানেন যে ২৬ তারিখে আমাদের দল চলে যাবে।’

‘সেজন্য দেখা যাচ্ছে তামিমের জন্য এশিয়া কাপে ফেরাটা সম্ভব হচ্ছে না, এই ইনজুরির কারণে। এর মধ্যে আমরা দেবাশীষ, বায়োজিদ, তামিম, সভাপতি কথা বলেছি, কথা বলে তারাও সাজেস্ট করেছে তাকে এশিয়া কাপে ফেরানোটা সম্ভব হবে না। সেজন্য সে এশিয়া কাপে নেই। এটা এখনই আমি আপনাদের জানিয়ে দিলাম।’

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here