Google search engine

ডাচ এবং লঙ্কানদের হারিয়ে ভালো শুরু করেছিলো পাকিরা। যদিও এরপর আর জেতা হয়নি কোন ম্যাচ। ঘুরে দাঁড়ানোর জন্য পাকিস্তানের প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ ছিলো। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে প্রায় জেতা ম্যাচ হাত থেকে খুইয়েছে পাকিস্তান। প্রোটিয়াদের কাছে পরাজিত হয়েছে ১ উইকেটে।

এই পরাজয়ের সাথে সেমিফাইনালে উঠার স্বপ্ন প্রায়ই ধূলিসাৎ হয়েছে পাকিস্তানের। পাকিস্তানের দেওয়া ২৭১ রানের লক্ষ্য টপকাতে বেশ বেগ পেতে হয়েছে প্রোটিয়াদের। যদিও জেতা খুব একটা কঠিন ছিলোনা। কিন্তু জেতা ম্যাচটাকে শেষদিকে প্রোটিয়ারা বেশ কঠিন করে ফেলেছিল।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ভালো শুরু করলেও দ্রুত উইকেট হারায় প্রোটিয়ারা। প্রথম দুই উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে মার্করাম-ডুসেন দলের হাল ধরেন। এই জুটিতে ৬৭ রান আসে। ফর্মে থাকা ক্লাসেনও এদিন ছিলেন বিবর্ণ। মিলারও ফিরেন দ্রুতই।

মার্করাম তখনও একপাশ থেকে ক্রিজ আগলে রাখেন। ৯১ রান করে ফিরেন তিনি। মার্করাম ফেরার পর প্রোটিয়াদের কিছুটা চাপে রাখে পাকিরা। কোয়েতজে, লুঙ্গি ফিরেন দ্রুত। তবে কেশভ ও শামসি মাঠে থেকে দলকে জয়ের প্রান্তে পৌঁছে দেন। ১উইকেটে জয় পায় প্রোটিয়ারা।

দলের হয়ে ৩টি উইকেট নেন শাহীন। ২টি করে উইকেট নেন হারিস, ওয়াসিম এবং ওসামা।

এর আগে ব্যাট করতে নেমে দ্রুত ফিরেন পাকিস্তানের দুই ওপেনার। রিজওয়ানও ৩১ রানের ইনিংস খেলেন। খুব বেশি কেউ ভালো ইনিংস না খেললেও বাবর এবং শাকিলের অর্ধশতক এবং শাদাবের ৪৩ রানের ইনিংসে ২৭০ রানের সংগ্রহ পায় পাকিস্তান ।

দলের হয়ে ৪ উইকেট নেন শামসি। ৩ উইকেট নেন জানসেন। ২ উইকেট নেন কোয়েতজে এবং ১ উইকেট নেন লুঙ্গি।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here