Google search engine

বাংলাদেশ নারী ক্রিকেট দলের ফিজিক্যাল পারফরম্যান্স কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ইয়ান ডুরান্ট। তার কার্যকাল হবে আগামী দু’বছর। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

দীর্ঘ সময় যাবৎ নারী ক্রিকেটে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ডুরেন্টের। প্রায় এক দশকের বেশি সময় তিনি ইংল্যান্ড নারী ক্রিকেট দলের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ ছিলেন। এবার বাংলাদেশের মেয়েদের সাথে কাজ করবেন।

ইতিমধ্যেই ঢাকা পৌঁছেছেন ডুরান্ট। বাঘিনীদের সাথে কাজ করতে মুখিয়ে আছেব তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বাংলাদেশ নারী দলের সাথে যুক্ত হতে আমি মুখিয়ে আছি।’

‘আমি নতুন চ্যালেঞ্জের জন্য অপেক্ষা করছি এবং সবার সাথে দেখা করতে আমার তর সইছে না। সামনে মেয়েদের ক্রিকেটে অনেক খেলা আছে। আমি তাদের সাথে কাজ শুরুর অপেক্ষায় আছি।’

মেয়েদের খেলা বাড়াতে সবকিছু ঢালিয়ে সাজানোর উদ্যোগ নিয়েছে বিসিবি। যার কারণেই আনা হয়েছে ডুরান্টকে। এর আগে স্পিন বোলিং কোচ হিসেবে দিনুকা হেতিয়ারাচ্চিকে নিয়োগ দেয়া হয়েছে।

বর্তমানে নারী দলের প্রধান কোচ হিসেবে কাজ করছেন শ্রীলঙ্কার হাসান তিলকারত্নে। এদিকে পাইপলাইন শক্ত করার লক্ষ্যে মেয়েদের বয়সভিত্তিক পর্যায়ে যুক্ত করা হয়েছে দীপু রায় চৌধুরি ও ওয়াহিদুল গনিকে।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here