Google search engine

বলা হয়ে থাকে জন্মদিন বিশেষ বার্তা বয়ে নিয়ে আসে জীবনে। আর বিশেষ এই দিন সবার জন্যই সমানভাবে গুরুত্বপূর্ণ। তাই বিশেষ এই দিনকে রঞ্জিত করতে সবাই কত কিছুই না করে। তবে নতুন মাইলফলকে পৌঁছে রেকর্ড গড়ে ক’জন? আর যারা গড়ে, তাঁরা হয়ে যায় বরেণ্য। অবশ্য বিরাট কোহলি এই ব্যাপারে বেশ এগিয়ে।

বরেণ্য শব্দটি বিরাট কোহলির নামের সাথে বেশ আগে থেকেই যুক্ত হয়েছে। একের পর এক চমক দেখিয়ে চলেছেন কোহলি। পুরো ক্রিকেট বিশ্বে রাজত্ব করে চলেছেন একাই। নিজে নিত্যনিতুন রেকর্ড গড়ার পাশাপাশি ভাগ বসিয়েছেন অন্যদের রেকর্ডেও। ফ্যাশন আইকন, দুর্দান্ত লাইফস্টাইল, সেই সাথে প্যাকেজ হিসেবে দুর্দান্ত ক্রিকেট ক্যারিয়ার। কি নেই তার জীবনে?

এবারের বিশ্বকাপটি যেন বেশ ফুরফুরে মেজাজেই কাটাচ্ছেন বিরাট। একের পর এক দুর্দান্ত ইনিংস খেলে চলেছেন ব্যাট হাতে। এ যেন চিরতরুণ কোহলি। ক্রিকেট বিশ্বে ‘কিং কোহলি’ খ্যাত কোহলি যেন সবদিকেই সেরা। আর তা যেন তিনি প্রমাণ করে চলেছেন প্রতিনিয়ত। নিজের জন্মদিনেও এর ব্যতিক্রম রইলেন না।

জন্মদিনে রাজার বেশে মাঠে নেমে মাঠ ছাড়লেনও রাজার বেশে। এদিন ১০১ রানে নট আউট হয়ে মাঠ ছেড়েছেন তিনি। জন্মদিনে শতক পান এই চাওয়া যেন কোটি কোটি কোহলি ভক্তের প্রাণে জাগ্রত ছিল। ভক্তদের চাওয়া তিনি ব্যর্থ হতে দেননি৷ ব্যাট হাতে ১২১ বল খেলে ১০টি চার সমেত ১০১ রান নিয়েছেন।

শতক তুলে নিয়ে নতুন রেকর্ডের মালিক হয়েছেন কোহলি। ওয়ানডে ক্রিকেটে এখন যৌথভাবে সর্বোচ্চ শতকের মালিক বিরাট কোহলি। ক্রিকেটের ‘লিটল মাস্টার’ শচিন টেন্ডুলকারের ৪৯টি শতকের মাইলফলক ছুঁয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৭৯টি শতক নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন কোহলি। তার আগে কেবল শচিন (১০০) আছেন।

এছাড়াও তৃতীয় ভারতীয় ব্যাটার হিসেবে জন্মদিনে ওয়ানডেতে শতক হাঁকিয়েছেন কোহলি। বাকি দু’জন হলেন বিনোদ কাম্বলি ও শচিন টেন্ডুলকার। ওয়ানডে বিশ্বকাপেও তৃতীয় ব্যাটার হিসেবে নিজের জন্মদিনে শতক হাঁকিয়েছেন কোহলি। এর আগে ওয়ানডে বিশ্বকাপে নিজের জন্মদিনে শতক করেছেন রস টেইলর ও মিচেল মার্শ।

কোহলি মানেই রেকর্ডের ঝুড়ি। কোহলি মাঠে নামা মানেই নতুন নতুন মাইলফলক। বাইশ গজে কোহলির রাজত্ব চলতে থাকুক। ক্রিকেট বিশ্ব দেখুক তৃপ্তিভরে।

শুভ জন্মদিন কিং কোহলি।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here