সম্প্রতি এনসিএলে ব্যাটে-বলে বেশ ভালো সময় কেটেছে সৌম্যের। যদিও জাতীয় দলে আসলে এর উল্টো রূপই দেখা যায়। এর আগে নিউজল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ডাক পেয়েও সুবিধা করতে পারেন নি। এরপরও তার উপর ভরসা ছিলো কোচের।

ঘরোয়ায় ব্যাট হাতে রান করার পাশাপাশি উইকেটও নিয়েছেন সৌম্য। এবার ডাক পেয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে এবং টি-২০ সিরিজে। চোটের কারণে দলের বাইরে আছেন সাকিব আল হাসান। তার স্থলে অধিনায়কত্ব করবেন নাজমুল হোসেন শান্ত। তাকে সঙ্গ দিবেন মেহেদী হাসান মিরাজ।

চোটের কারণে দলের বাইরে আছেন আরও দুই তারকা মাহমুদউল্লাহ রিয়াদ এবং তাসকিন আহমেদ। বিশ্বকাপ দলের স্কোয়াড থেকে আরও বাদ পড়েছেন নাসুম আহমেদ এবং শেখ মেহেদী। দলে আছেন এনামুল হক বিজয়ও। ডাকা হয়েছে আফিফ হোসেনকেও। প্রথমবারের মতো ওয়ানডে দলে অভিষেকের অপেক্ষায় আছেন রাকিবুল হাসান এবং রিশাদ হোসেন।

ওয়ানডের মতো টি-২০তেও ফিরছেন আফিফ। ফিরছেন তানভীর ইসলামও। প্রথমবারের মত টি-২০তে ডাক পেয়েছেন তানজিম হাসান সাকিব।

ঘরের মাঠে সিরিজ শেষে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিবে বাংলাদেশ দল। সেখানে ৩ ম্যাচের ওয়ানডে এবং ৩ ম্যাচের টি-২০ খেলবে বাংলাদেশ। ১৭ ডিসেম্বর ডুনেডিনে মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি দুই ম্যাচ হবে যথাক্রমে ২০ ও ২৩ ডিসেম্বর। সবগুলো ম্যাচ বাংলাদেশ সময় ভোর ৪ টায় শুরু হবে।

টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে যথাক্রমে ২৭, ২৯ এবং ৩১ ডিসেম্বর। প্রথম দুটি দুপুর ১টা ১০ মিনিট এবং শেষ টি-টোয়েন্টি শুরু হবে ভোর ৬ টায়।

ওয়ানডে স্কোয়াড- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক) , তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here