Google search engine

অবশেষে ২মাসের লড়াই শেষে আজ (২৮ মে) মাঠে গড়াবে আইপিএলের ফাইনাল ম্যাচ। এতে মুখোমুখি হবে বর্তমানে চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স এবং ধোনির চেন্নাই সুপার কিংস। কার হাতে উঠবে কাঙ্ক্ষিত শিরোপা? চেন্নাইয়ের ৫ম নাকি গুজরাটের দ্বিতীয়?

৩১শে মার্চ গুজরাট এবং চেন্নাইয়ের মধ্যকার লড়াই দিয়ে পর্দা নেমেছিল আইপিএলের ১৬তম আসরের। বিশ্বের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে আইপিএল অন্যতম। তাই পুরো আসর জুড়েই থাকে টানটান উত্তেজনা।

আসরে শেষে দিকে হলেও এখন ক্রীড়ামোদীদের কাছে আলোচনার কেন্দ্রবিন্দুতে আইপিএল ফাইনাল। শুরুটা যেভাবে হয়েছিল আসরের শেষটায় এসেও ফলাফল রয়েছে একই। প্রথম ম্যাচের মতই শেষ ম্যাচে প্রতিপক্ষ চেন্নাই এবং গুজরাট।

প্রথম ম্যাচে জয় দিয়ে আসর শুরু করেছিল গুজরাট। মাঠও সেই আহমেদাবাদ। এবার ফাইনাল ম্যাচেও দু’দল মুখোমুখি হবে সেই আহমেদাবাদেই। এই আসরে ৩য় বারের মত মুখোমুখি হবে দু’দল। শেষ ম্যাচের আগেও তাই আলোচনার তুঙ্গে প্রথম ম্যাচে উদ্বোধনীতে ট্রফিসহ একসাথে তোলা ধোনি এবং হার্দিকের সেই ছবি।

রবিবার আবার পুনরাবৃত্তি দেখা যাবে প্রথম ম্যাচের। আরেকবার এবং এবারের আসরে শেষ বারের মত টস করতে নামবেন ধোনি এবং হার্দিক। প্রথম কোয়ালিফায়ারে অবশ্য গুজরাটকে পরাজিত করে প্রথম ম্যাচের শোধ তুলে নিয়েছিলো ধোনির দল।

আসরে বেশ ছন্দে আছেন গুজরাটের তরুণ ব্যাটার শুভমান গিল। ইতিমধ্যেই কমলা টুপি নিজের করে নিয়েছেন। সেই সাথে বেগুনি টুপি উঠেছে গুজরাটেরই আরেক তারকা মোহাম্মদ শামির মাথায়।

সরাসরি ফাইনালে না উঠলেও মুম্বাইকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে গুজরাট। তাই আবারও দেখা যাচ্ছে দু’দলকে মাঠের লড়াইয়ে।

তবে সব ছাড়িয়ে উত্তেজনার মূল বিষয়বস্তু হল- কার হাতে উঠবে কাঙ্ক্ষিত শিরোপা? ধোনির চেন্নাইয়ের ৫ম নাকি হার্দিক পান্ডিয়ার ২য়। গুজরাট কি পারবে টানা ২য় জয় তুলে নিতে? নাকি শেষ বার ২০২১ সালে ট্রফির স্বাদ নেওয়া চেন্নাইয়ের ভাগ্যে মিলবে ট্রফির দেখা।

আসরের ফাইনালে রাত ৮টায় আহমেদাবাদে জমজমাট লড়াইয়ে নামবে গুজরাট এবং চেন্নাই। সে পর্যন্ত অপেক্ষা করা যাক, কে হচ্ছে শিরোপার আসল দাবীদার?

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here