Google search engine

দুই ওপেনারের দ্বি-শতকের দিনে হেসে-খেলেই জিতল অস্ট্রেলিয়া। ব্যাক টু ব্যাক ঝাম্পার অ্যাটাকে পরাস্ত হলো পাকিস্তানের ব্যাটাররা। ৩৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার কাছে ৬২ রানে পরাজিত হয়েছে পাকিস্তান।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে পাকিস্তানের ২ ওপেনার শফিক এবং ইমাম। এই জুটিতে ১৩৪ রানের পার্টনারশিপ আসে। ২২তম ওভারে শফিক ফিরলে এই জুটি ভাঙে। এরপর দ্রুত আউট হয়ে ফিরেন ইমাম এবং বাবর।

নতুন করে শাকিলকে নিয়ে জুটি গড়েন রিজওয়ান। এই জুটিতে দলীয় সংগ্রহ দুশো পেরোয়। ৩৪তম ওভারে শাকিল ফিরেন। এরপর আর কেউ ধারাবাহিক ছিলেন না। ওপেনিং জুটির অর্ধশতরানের ইনিংসের পর ব্যক্তিগত সংগ্রহের ক্ষেত্রে ত্রিশ রানের ঘর পেরিয়েছেন কেবল রিজওয়ান এবং শাকিল। বাকিরা কেউ বলার মত স্কোর করেননি।

নির্ধারিত সময় শেষে সবগুলো উইকেট হারিয়ে ৩০৫ রানে থামে পাকিস্তানের ইনিংস। অস্ট্রেলিয়া ৬২ রানে জয় পায়। দলের হয়ে ৪টি উইকেট নেন ঝাম্পা। কামিন্স এবং স্টয়নিস ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন স্টার্ক এবং হ্যাজলউড।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে যায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে দুর্দান্ত ইনিংস খেলেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ওয়ার্নার এবং মার্শ। দু’জনে মিলে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ওপেনিং জুটির রেকর্ড গড়েন। মার্শ ফিরলে ২৫৯ রানে ভাঙে এই জুটি।

ওয়ার্নার এবং মার্শ দুজনেই শতক করেন। ওয়ার্নার ১৬৩ রান এবং মার্শ ১২১ রানের ইনিংস খেলেন। যদিও ওয়ার্নারকে আর কেউ সঙ্গ দিতে পারেননি। বাকিরা সবাই দুজন বাদে দুই অঙ্কে পৌঁছানোর আগেই ফিরেছেন।

সবশেষে অস্ট্রেলিয়া ৯ উইকেট হারিয়ে ৩৬৭ রানের সংগ্রহ পায়। দলের হয়ে ৫ উইকেট নেন আফ্রিদি। ৩ উইকেট নেন রউফ এবং ১ উইকেট নেন ওসামা।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here