শেষ ওভারের নাটকীয়তা যেন সবকিছুকে হার মানায়। যদিও মনে হচ্ছিল ম্যাচটা বোধহয় গুজরাটের পক্ষেই যাবে। কিন্তু সবকিছুকে ছাড়িয়ে ফলাফলটা ধোনির চেন্নাইশের পক্ষেই এল। আইপিএলের ঝমকালো ফাইনাল ম্যাচে গুজরাট টাইটান্সকে ৫ উইকেটে পরাজিত করেছে চেন্নাই সুপার কিংস।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে কিছু সময় বাদেই বৃষ্টি হানা দেয় আহমেদাবাদে। বৃষ্টির কারণে খেলার পরিস্থিতি গড়ায় ১৫ ওভারে। এবং লক্ষ্য কমে দাঁড়ায় ১৭১ রানে। বৃষ্টি থামার পর শুরুটা ভালোই করেছিল চেন্নাই। ঋতুরাজ-কনওয়ে জুটিতে ৭৪ রানের পার্টনারশিপ আসে। ৭ম ওভারে পরপর ফিরেন দুই ওপেনার, ঋতুরাজ (২৬) এবং কনওয়ে (৪৭)।

এরপর রাহানেকে নিয়ে জুটি গড়েন শিভম। এই জুটিতে দলীয় স্কোর শতরান পেরোয়। ১১তম ওভারে রাহানে (২৭) ফিরেন। এরপর দ্রুত ফিরেন রায়ুডু (১৯)। ব্যাট হাসেনি ধোনিরও। ফিরেছেন শূন্য রানে। শেষ দিকে শিভম-জাদেজা জুটি শেষ পর্যন্ত লড়াই করেন।

কিছু সময়ের জন্য মনে হচ্ছিল ফলাফল গুজরাটের পক্ষেই যাবে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে শেষ ২বলে জাদেজার দুর্দান্ত দুটি বাউন্ডারিতে শেষ বলে জয় পায় চেন্নাই। চেন্নাই ৫ উইকেটে জয় পায়। দলের হয়ে ৩টি উইকেট নেন মোহিত। ২ উইকেট নেন নুর আহমদ।

এর আগে টসে জিতে বোলিং নেয় চেন্নাই। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল গুজরাট। ১ম উইকেট জুটিতে ৬৭ রানের পার্টনারশিপ আসে। গত ম্যাচে শতক করা গিল ৭ম ওভারে ফিরেছেন ৩৯ রানে।

এরপর সুদর্শনকে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন ঋদ্ধিমান। ১৪তম ওভারে ৪৯ বলে ৫৪ রানের ইনিংস খেলে সাহা ফিরেন। এরপর হার্দিককে নিয়ে ৮১ রানের পার্টনারশিপ গড়েন সুদর্শন। শেষ ওভারে সুদর্শন এবং রশিদ (০) ফিরেন।

৪৭ বলে ৯৬ রানের ইনিংস খেলেন সুদর্শন। ২০ ওভার শেষে গুজরাটের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেট হারিয়ে ২১৪ রান। দলের হয়ে ২ উইকেট নেন পাথিরানা। ১টি করে উইকেট নেন চাহার এবং জাদেজা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here