Google search engine

 

বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বোলিং ও ব্যাটিং কোচের পদ খালি ছিলো। এবার নতুন দায়িত্বে এসেছেন আন্দ্রে অ্যাডামস এবং ডেভিড হ্যাম্প।

দু’জনকে আগামী দু’বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে বিসিবি। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে সিরিজ দিয়েই দলের সাথে কাজ শুরু হবে দু’জনের। আজ এক বিবৃতিতে এই তথ্য জানায় বিসিবি।

বিবৃতিতে বিসিবি বলেছে, “এইচপির প্রধান কোচ ডেভিড হ্যাম্পকে জাতীয় পুরুষ দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ২০২৩ সালের মে থেকে এইচপির প্রধান কোচের দায়িত্বে আছেন হ্যাম্প। এছাড়াও গত বছর জাতীয় দলের খন্ডকালীন ব্যাটিং কোচ হিসেবে নিউজিল্যান্ড সফর করেছেন তিনি।”

বিসিবির বিবৃতিতে আরও বলা হয়- “জাতীয় দলের বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার আন্দ্রে অ্যাডামসকে নিয়োগ দেওয়া হয়েছে। উভয় কোচের সাথেই আগামী দুই বছরের জন্য চুক্তি করা হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ঘরের মাঠের সিরিজ দিয়ে দলের সঙ্গে কাজ শুরু করবেন তারা।”

হ্যাম্প ইসিবির লেভেল-৪ কোচিং করেছেন। এছাড়াও ব্যাটার হিসেবেও তার প্রথম শ্রেণীর ক্যারিয়ার বেশ ভালো। ইংলিশ কাউন্টি ক্রিকেটে গ্ল্যামারগন, ফ্রি স্টেইট ও ওয়ারউইকশায়ারের হয়ে সাড়ে ১৫ হাজারের বেশি রান সংগ্রহ করেছেন। বারমুডার হয়ে ২৪টি ওয়ানডে ম্যাচও খেলেছেন তিনি।

২০২০-২০২২ সাল পর্যন্ত পাকিস্তান নারী জাতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন হ্যাম্প। তাছাড়াও ভিক্টোরিয়া স্টেইট নারী দল ও নারী বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টার্সের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অ্যাডামস তিন ফরম্যাটে নিউজিল্যান্ডের জার্সিতে ৪৭ ম্যাচ খেলেছেন। পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের সাম্প্রতিক টি-২০ সিরিজে নিউজিল্যান্ডের বোলিং কোচের দায়িত্বে ছিলেন অ্যাডামস। তাছাড়া ২০২২-২৩ সালে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফরে সহকারী কোচের দায়িত্বে ছিলেন। অস্ট্রেলিয়ার শেফিল্ড শিল্ডের দল নিউ সাউথ ওয়েলস ব্লুর প্রধান বোলিং কোচের দায়িত্বে ছিলেন ২০১৮ থেকে ২০২৩ পর্যন্ত।

Google search engine