Google search engine

আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনকে বিদায় জানিয়েছেন কিউই পেস তারকা নেইল ওয়াগনার। আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে একাদশে তাকে নেওয়া হবেনা এমনটা জানানো হয়েছিলো। এরপর অভিমানেই হয়ত এমন সিদ্ধান্ত।

কোচ গ্যারি স্টিডের সাথে বিশদ আলোচনার পর জানতে পারেন আসন্ন সিরিজে তিনি মূল একাদশে নেই। এরপরেই তিনি একটি সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্ত নেন। যদিও প্রথম টেস্ট স্কোয়াডে তার নাম রয়েছে। তবে মূল একাদশে থাকবেন না তিনি।

৩৭ বছর বয়সী ওয়াগনার বলেন- “আমি জানতাম সময় ঘনিয়ে আসছে। আমি জানতাম আমারও সময় আসবে এবং খুব দ্রুত আসবে। গত সপ্তাহে, ভবিষ্যতের কথা চিন্তা করে এবং আসন্ন টেস্ট ম্যাচগুলোর কথা ভেবে আমি ভেবেছিলাম এটাই সঠিক সময় সরে দাঁড়িয়ে অন্যদের সুযোগ দেওয়ার এবং দলকে আরও শক্তিশালী করে তোলার।

তিনি আরও যোগ করেন- “এই সিদ্ধান্ত নেওয়া মোটেও সহজ ছিলোনা। এটি বিশাল একটি রোলারকোস্টার রাইডের মতো। তবে আমি মনে করি এবার আমার ইতি টানার সময় এসেছে। এবং বাকিদের জন্য জায়গা ছেড়ে দিতে হবে। যাতে নতুনরা এটাকে এগিয়ে নিতে পারে।”

ওয়াগনারকে প্রথম টেস্ট দলে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়। যদিও তাকে মূল একাদশে বিবেচনা করা হবেনা। এ সম্পর্কে তিনি বলেন- “আমার এখানে থাকার কথা ছিলোনা। তারা আমাকে আমন্ত্রণ জানিয়েছে এই সময়টি দলের সাথে উদযাপন করার জন্য এবং সিরিজ প্রস্তুতিতে বাকিদের সাহায্য করার জন্য। এটি কর্তৃপক্ষের খুবই সুন্দর উপায়।”

দলের এবং কোচিং স্টাফের সকলের প্রতি কৃতজ্ঞতা জানান ওয়াগনার। এছাড়াও সকল কিউই সমর্থকদের প্রতি বার্তা দেন তারা যেন তাকে এমন একজন হিসেবে বিবেচনা করে যিনি দলের জন্য নিজের সর্বোচ্চ দিয়েছেন।

ওয়াগনার বলেন, “আমি অতীতেও বলেছি, আমি কখনোই নিজেকে ক্রিকেটের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড় ভাবিনি। আমি নিজেকে এমন একজন ভেবেছি যে এই খেলাটিকে ভালবাসে এবং এই দলের জন্য খেলতে পছন্দ করে, আমার সতীর্থদের জন্য এবং দলের জন্য খেলতে পছন্দ করতাম। আমি জানি যে আমাকে অত্যন্ত কঠোর পরিশ্রম করতে হয়েছিল এবং বিভিন্ন উপায় এবং বিভিন্ন পদ্ধতি খুঁজে বের করতে হয়েছিল।”

দক্ষিণ আফ্রিকান ওয়াগনার ক্রিকেট খেলার জন্য নিউজিল্যান্ডে পাড়ি জমান। ব্ল্যাক কেপসদের জার্সিতে খেলেছেন ৬৪টি টেস্ট ম্যাচ। সাদা পোশাকে কিউইদের ভয়ঙ্কর বোলারদের একজন তিনি। কিউই বোলারদের মধ্যে স্যার রিচার্ড হ্যাডলির পর তিনিই একজন যিনি ভালো স্ট্রাইক রেটে ১০০ এর বেশি উইকেট (২৬০টি) নিয়েছেন। আন্তর্জাতিক টেস্টে তার ৯ টি ফাইফার রয়েছে।

Google search engine