Google search engine

আসন্ন জুন-জুলাই মাসে জিম্বাবুয়েতে বিশ্বকাপের বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। আর তাকে ঘিরে বাছাই পর্বে অংশ নেওয়া সব দল স্কোয়াড সাজাচ্ছে। এবার ক্রিকেট আয়ারল্যান্ড তাদের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। ৪বছর পর ওয়ানডে দলে ডাক পেয়েছেন সাবেক জিম্বাবুইয়ান তারকা পিটার জোসেফ মুর।

জিম্বাবুয়ের জার্সিতে ৮ টেস্ট, ৪৯ ওয়ানডে, এবং ২১টি টি-২০ খেলেছেন মুর। বর্তমানে ক্রিকেট আয়ারল্যান্ডের সাথে আছেন। আইরিশদের হয়ে সাদা পোশাকের ফরম্যাটে অভিষেক হয়েছে তার। সবশেষ জিম্বাবুয়ের হয়ে ২০১৯ সালে ওয়ানডে ও টি-২০ খেলেন। এরপর ৪ বছর বাদে এই ফরম্যাটে ফিরতে চলেছেন তিনি।

আইরিশদের এই স্কোয়াডে আছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজে ব্যাটিং ঝলক দেখানো পল স্টার্লিং, হ্যারি টেক্টর এবং লরকান টাকার। দলের অধিনায়কত্ব করবেন অ্যান্ড্রু বালবার্নি। পারফরম্যান্স ভালো না হওয়ায় দল থেকে বাদ পড়েছেন স্টিফেন ডোহানি।

পেসারদের মধ্যে জশুয়া লিটলের সাথে রয়েছেন মার্ক অ্যাডায়ার, ক্রেইগ ইয়াং, ব্যারি ম্যাকার্থি, গ্রাহাম হিউম এবং কুর্টিস ক্যাম্ফার। এছাড়াও স্পিনার হিসেবে আছেন জর্জ ডকরেল, বেন হোয়াইট ও অ্যান্ডি ম্যাকব্রাইন।

১০ দল নিয়ে এই বাছাই পর্ব শুরু হবে আগামী ১৮ জুন থেকে। ৯ জুলাইয়ের ফাইনাল শেষে সেরা দুটি দল জায়গা পাবে বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের।

আয়ারল্যান্ডের ১৫ সদস্যের স্কোয়াড-

অ্যান্ড্রু বালবার্নি, মার্ক অ্যাডায়ার, কুর্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, জশুয়া লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, ব্যারি ম্যাকার্থি, পিটার মুর, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট, ক্রেইগ ইয়াং।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here