Google search engine

ফিজের জন্য আইপিএলের সেরা আসরটিই যেন যাচ্ছে এবার। এবারের আসরের শুরু থেকেই বল হাতে দুর্দান্ত সময় কাটছে ফিজের। চেন্নাইও শুরু থেকেই ভরসা রেখেছিলো ফিজের উপর। আর সেই ভরসার পরিপূর্ণ দাম দিয়ে আসছেন ফিজ। এরই কৃতিত্ব হিসেবে ইনিংস ব্রেকে মাথায় উঠলো পার্পল ক্যাপ।

এবারের আইপিএল আসরে এ যেন অন্যরকম ফিজ। বল হাতে দাপিয়ে বেড়াচ্ছেন বাইশগজে। আসরের শুরুতে চেন্নাই দলে ভিড়ানোয় প্রতিবারের মতো এবারও খুব বেশি আসা করেনি ভক্তকুল। তবে সবকিছুকে দূরে ঠেলে চেন্নাই ভরসা করে প্রথম ম্যাচ থেকেই স্কোয়াডে রাখে ফিজকে। আর প্রথম ম্যাচে নেমেই বল হাতে বাজিমাত ফিজের। প্রথম ওভারেই মুস্তাফিজের কাটারে পরাস্ত হয়ে উইকেট তুলে দেয় বিপক্ষ দলের ব্যাটাররা।

এরপর ফিজ আরও খেলেছেন ৩টি ম্যাচ। ৪ ম্যাচের পরিসংখ্যানও বেশ ভালো তার। সোমবার শেষ ম্যাচেও তুলে নিয়েছেন দু’টি উইকেট। এদিন প্রথম ৩ ওভারে নিয়ন্ত্রিত বোলিং করে রান আটকিয়ে রাখলেও কোন উইকেটের দেখা মিলছিলোনা। কিন্তু তার করা শেষ ওভারেই ফিজের জাদু ঘুরিয়ে দিলো ম্যাচের মোড়৷ একই ওভারে জোড়া আঘাতে দু’টি উইকেট তুলে নিয়ে বিপক্ষ দলকে থামিয়ে দিয়েছেন ১৩৭ রানের ছোট সংগ্রহে। যা জেতার জন্য চেন্নাইয়ের কাছে বেশ সহজ লক্ষ্য ছিলো।

এদিন দুই উইকেট নিয়ে কেবল দলের জয় সহজ করেননি ফিজ। একই সাথে পার্পল ক্যাপ আবারও নিজের দখলে নিয়েছেন। ৪ম্যাচে সর্বোচ্চ ৯ উইকেট নিয়ে এ পর্যন্ত আসরের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হিসেবে পার্পল ক্যাপ উঠেছে তার মাথায়। ইনিংস ব্রেকে তার মাথায় পার্পল ক্যাপ তুলে দিয়েছেন দলেরই আরেক সতীর্থ রবীন্দ্র জাদেজা।

এই তালিকায় মুস্তাফিজের সাথে থাকা বাকিরা হলেন চাহাল, খলীল, মোহিত এবং কোয়েতজে। শেষ পর্যন্ত কার দখলে থাকবে পার্পল ক্যাপ তা জানতে হলে অপেক্ষা করতে হবে আসরের শেষ অবদি। সে পর্যন্ত ফিজের জন্য শুভ কামনা রইলো।

Google search engine