Google search engine

অ্যাশেজের ১ম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে অস্ট্রেলিয়া। চতুর্থ দিন শেষেও মনে হচ্ছিল হয়ত ইংল্যান্ডই জিততে যাচ্ছে। কেননা রানের সংখ্যাটা যে সেদিনও বেশি ছিল। তবে প্রতিপক্ষ দল যে অস্ট্রেলিয়া। তাই শেষে চমক থাকবেনা সেটা কল্পনা করা উচিত নয়।

ইনিংসের ৮০তম ওভারের পর জো রুট এসে ক্রিজ আগলে রাখা অ্যালেক্স ক্যারিকে ফেরান। এতে মনে হচ্ছিল ফলাফল ইংল্যান্ডের দিকে যেতে পারে। এরপর ক্রিজে আসেন নাথান লায়ন। যিনি মূলত বোলার হিসেবেই সুপরিচিত। কিন্তু ক্রিজে এসে অধিনায়ককে নিয়ে তিনিই হাল ধরলেন দলের।

ব্যাক্তিগত ২ রানে ব্রডের বলে আউট হতে গিয়ে বেঁচে যান লায়ন। স্টোকস ক্যাচ মিস করেন। আর এই মিসই যেন ম্যাচ থেকে ছিটকে দিল ইংল্যান্ডকে। লায়নকে সাথে নিয়ে কামিন্স ম্যাচ শেষ করেন। ২ উইকেটের স্বস্তির জয় পায় অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের দেওয়া ২৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষে অস্ট্রেলিয়া ১০৭ রান সংগ্রহ করেছিল। ৫দিনের শুরুর দিকে বোল্যান্ড ফিরেন দ্রুতই। এরপর ফিরেন ট্রাভিস হেডও। গ্রিনকে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যান খাজা। গ্রিন ফিরলে খাজাও ফিরেন দ্রুতই। এরপর অস্ট্রেলিয়ার জয় নিয়ে প্রশ্ন উঠে।

সবাই যখন ভাবছিল ফলাফল বুঝি ইংল্যান্ডের পক্ষেই গেল তখন ক্রিজে এসে অধিনায়ক কামিন্সকে সঙ্গ দিয়ে জয় তুলে নেন লায়ন। ১ম ইনিংসে ৩৯২ রান করে ইনিংস ঘোষণা করেছিল ইংল্যান্ড। জবাবে ৩৮৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। ২য় ইনিংসে ইংল্যান্ড ২৭৩ রানে অলআউট হয়।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here