Google search engine

ছন্দে থাকা আফ্রিকাকে হারিয়ে ডাচদের অবিশ্বাস্য জয়। আসরের শুরু থেকেই রানের বন্যা বইয়েছে আফ্রিকা। টানা দুই জয় নিয়ে দলটি ভালো অবস্থানেই রয়েছে। কিন্তু আজকের ম্যাচ পরাজয়ের পর কিছুটা অস্বস্তিতে ভুগছে অবশ্যই।

এবারের আসরে ডাচদের দলটি এর আগে কোন জয় না পেলেও ভালো খেলা উপহার দিয়েছে। আর এই ম্যাচে প্রোটিয়াদের হারিয়ে অবিশ্বাস্য জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থান জানান দিলো ডাচরা। প্রোটিয়াদের ৩৮ রানের ব্যবধানে পরাজিত করেছে দলটি।

বৃষ্টি বাঁধায় ম্যাচ দেরিতে শুরু হওয়ায় ৪৩ ওভারে বেঁধে দেওয়া হয়েছিল ম্যাচ। নির্ধারিত ওভারের মধ্যে প্রোটিয়াদের সামনে লক্ষ্য ছিল ২৪৬ রান। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে সময়টা ভালো যায়নি প্রোটিয়াদের। কক, ডাসেন, মার্করামরা এদিন ছিলেন ব্যর্থ।

কেবলমাত্র মিলার এবং মহারাজ ৪০ এর ঘর পেরিয়েছেন। বাকিদের মধ্যে কক, ক্লাসেন, জেরাল্ড ছাড়া বাকিরা দুই অঙ্কের ঘর পেরোতে পারনি। সেই সাথে নেদারল্যান্ডসের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০৭ রানেই সবগুলো উইকেট হারিয়ে ইনিংসের ইতি টানে প্রোটিয়ারা। যার ফলে ডাচরা ৩৮ রানে জয় পায়।

দলের হয়ে ৩টি উইকেট নেন লগান। ২টি করে উইকেট নেন মিকিরেন, মারওয়ে এবং লিডি। ১টি উইকেট নেন আকারম্যান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ডাচদেরো। দলীয় অর্ধশত রানের মাঝেই ৪ উইকেট হারায় ডাচরা। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও বেশ কয়েকবার ব্যর্থ হয় ডাচরা। এডওয়ার্ড ছাড়া বাকিরা ত্রিশের ঘর পেরোতে পারেননি।

এডওয়ার্ড একপ্রান্ত থেকে আগলে রাখেন। ৭৮ রানের ইনিংস খেলেন তিনি। সেই সাথে শেষ দিকে মারউইয়ে এবং আরিয়ানের ক্যামিও ইনিংসে ডাচরা নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৪৫ রানের সংগ্রহ পায়।

দলের হয়ে ২টি করে উইকেট নেন এনগিডি, জানসেন এবং রাবাদা। জেরাল্ড এবং মহারাজ ১টি করে উইকেট পেয়েছেন

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here