Google search engine

আবারও পরাজয়ের গ্লানি। আবারও একটা হার। হারের বৃত্ত থেকে যেন বেরুতেই পারছেনা টাইগাররা। তবে শত হতাশার ভিড়ে যেন পদ্মফুল হয়ে রইলেন কেবল মাহমুদউল্লাহ রিয়াদ। প্রোটিয়াদের বিপক্ষে ১৪৯ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছে বাংলাদেশ। এরই সাথে পয়েন্ট টেবিলের তলানীতে অবস্থান করছে বাংলাদেশ।

জয়ের জন্য ব্যাট করতে নেমে বারংবার ব্যর্থ হয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। একদিকে পাহাড়সম লক্ষ্য। অন্যদিকে টপ অর্ডারের ব্যর্থতা। মিডল অর্ডারও যেন এদিন ভুগিয়েছেন হতাশায়। ব্যর্থ হয়েছেন সাকিব, মুশফিকও। একে একে সবার ব্যর্থতায় যখন বাংলাদেশের শোচনীয় অবস্থা, সেখান থেকে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ।

একপাশ থেকে ক্রিজ আগলে রেখে মাহমুদউল্লাহ দলকে টেনে নিয়ে গেছেন শোচনীয় অবস্থা থেকে সম্মানজনক হারে। যদিও সম্মানজনক বলা চলেনা। পরাজয়ের ব্যবধানটা যে বিশাল এরপরও। তবে নিশ্চিত হার জেনেও এই ম্যাচে সবার প্রত্যাশা ছিলো রিয়াদের ব্যাটে একটা শতক দেখা। যে শতক তিনি প্রাপ্য।

রিয়াদ কাউকে হতাশ করেননি৷ শতক তুলে নিয়েছেন নিজের দুর্দান্ত ব্যাটিংয়ে। যে ব্যাটিং মুগ্ধতা ছড়িয়েছে বাংলাদেশ ছাড়িয়েও পাশের দেশে স্টেডিয়ামে থাকা সবাইকেও। কমেন্ট্রি থেকে বারংবার উচ্চারিত হচ্ছিলো- এই ম্যাচে রিয়াদ একটা শতক প্রাপ্য।

রিয়াদ মান রেখেছেন। একাই লড়েছেন বাইশ গজে। অথচ এই রিয়াদকেই কিনা বিশ্বকাপের আগে আন্দোলন করে দলে জায়গা করে নিতে হয়েছে। যার জবাব তিনি খেলার মাঠে প্রতিনিয়ত একের পর এক দিয়েই যাচ্ছেন। এবারের আসরে তিনিই হয়ে রইলেন গোবরে ফোঁটা পদ্মফুল।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here