Google search engine

চট্টগ্রামের পাকিস্তানের শক্তিশালী ব্যাটিং অর্ডার গুড়িয়ে দিয়েছে বাংলাদেশ। যে জয়ে সবচেয়ে বড় ভূমিকা ছিল নাহিদা আক্তারের ৫ উইকেট। টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। বরাবরই বাংলাদেশের বোলিং বেশ আক্রমণাত্মক। আর সেই সুযোগকে কাজে লাগিয়েই পাকিস্তানকে কুপোকাত করেছে বাংলাদেশ।

জয়ের ভাগিদার সবাই হলেও জয়ের অন্যতম নায়ক হয় কোন একজন। আর আজকের ম্যাচে জয়ের নায়কের ভূমিকায় ছিলেন বাংলাদেশের নাহিদা আক্তার। বোলিংয়ে নেমে পাকিস্তানকে বেশ চাপে রেখেছিল বাংলাদেশ। আর সেই সুবাদে নিজেদের লক্ষ্য ঠিক রেখে ১০০ রানের মাঝেই পাকিস্তানকে গুটিয়ে দেয় বাংলাদেশের বোলাররা।

বল হাতে নাহিদা আক্তার আগুন ঝড়িয়েছেন মাঠে। যার কৃতিত্বস্বরূপ পেয়েছেন ৫ উইকেট। যার জন্য তিনি খরচ করেছেন কেবলমাত্র ৮ রান। অনন্য এই কীর্তি দলের জয়ে বিরাট ভূমিকা পালন করেছে। তাই ম্যাচশেষে ম্যাচ সেরার পুরষ্কারটিও লুফে নিয়েছেন তিনি।

বল হাতে মাত্র ৮ রান খরচায় ৫ উইকেট তুলে নিয়ে টি-২০তে সেরা বোলিং ফিগারের রেকর্ডের তালিকায় নাম লিখিয়েছেন তিনি। এর আগের রেকর্ডটি ছিল ১২ রান খরচায়। সেটিও তার দখলে ছিলো।

শেষ ২৬ রানের মাঝে ৭টি উইকেট হারায় পাকিস্তান। পাকিস্তানের ইনিংস থামে ৮২ রানে। নাহিদার ৫ উইকেট বাদে সুলতানা, রাবেয়া এবং স্বর্ণা ১টি করে উইকেট নেন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুব ধীর গতিতে ইনিংস শুরু করে বাংলাদেশ। দলীয় অর্ধশত রানের মাঝেই ২ উইকেট হারায় বাঘিনীরা। এরপর ধীরস্থির ভাবে আঘাচ্ছিল জ্যোতির দল। যদিও নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে গিয়ে আরও ৩টি উইকেট হারায় বাংলাদেশ।

দলের মাঝে কেবল জ্যোতি, মুর্শিদা এবং সুবহানা ২অঙ্কের ঘর পেরিয়েছেন। শেষ বলে বাউন্ডারি দিয়ে ইনিংস শেষ করেন জ্যোতি। জ্যোতি ২৬ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশ ৫ উইকেটে জয় পায়।

লেখা: সাজিদা জেসমিন

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here