Google search engine

 

বিপিএলের তোরজোর শেষ হয়েছে। এরপর স্বল্প বিরতি শেষে বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ শুরু হতে যাচ্ছে। সোমবার (৪ মার্চ) সিলেটে শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ।

এছাড়াও ৩টি ওয়ানডে এবং ২টি টেস্ট খেলবে দু’দল। বাকি ম্যাচগুলোও চট্টগ্রাম এবং সিলেটে অনুষ্ঠিত হবে। এই সিরিজের কোন ম্যাচই মিরপুরে থাকছেনা। আগামীকাল সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৬ ও ৯ মার্চ। তিনটি টি-২০ ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে।

ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। এরপর ১৩,১৫ ও ১৮ মার্চ তিনটি ওয়ানডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজে প্রথমটি (২২-২৬ মার্চ) অনুষ্ঠিত হবে সিলেটে। এবং দ্বিতীয়টি (৩০মার্চ-৩এপ্রিল) অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের পূর্ণাঙ্গ সূচি :

প্রথম টি-২০: ৪ মার্চ সিলেট (সন্ধ্যা ৬টা)
দ্বিতীয় টি-২০: ৬ মার্চ সিলেট (সন্ধ্যা ৬টা)
তৃতীয় টি-২০: ৯ মার্চ সিলেট (দুপুর আড়াইটা)

প্রথম ওয়ানডে: ১৩ মার্চ চট্টগ্রাম (দুপুর আড়াইটা)
দ্বিতীয় ওয়ানডে: ১৫ মার্চ চট্টগ্রাম (দুপুর আড়াইটা)
তৃতীয় ওয়ানডে: ১৮ মার্চ চট্টগ্রাম (সকাল ১০টায়)

প্রথম টেস্ট: ২২-২৬ মার্চ – সিলেট (সকাল ১০টা)
দ্বিতীয় টেস্ট: ৩০ মার্চ-৩ এপ্রিল – চট্টগ্রাম (সকাল ১০টা)

সিরিজের সময়সূচী ছাড়াও সবার আকর্ষণ বা জানার কৌতুহল থাকে আরও একটি বিষয়ে। সেটি হলো খেলা দেখার উপায়। বিসিবি সম্প্রতি তাদের স্যোশাল মিডিয়ায় এই তথ্য প্রকাশ করেছে।

বাংলাদেশে টি স্পোর্টস ও গাজী টিভিতে সিরিজটি সরাসরি সম্প্রচার করা হবে। এ ছাড়াও অনলাইনে র‌্যাবিটহোল ও টি স্পোর্টস অ্যাপে দেখা যাবে। অন্যদিকে, ভারতে ফ্যানকোডে, শ্রীলঙ্কায় সিয়াথা টিভিতে ও লঙ্কান অনলাইন টিভি ডায়ালগ টিভিতে সম্প্রচার করা হবে সিরিজটি।

মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকা, আরব আমিরাত, বাহরাইন, আলজেরিয়া, ইরান, ইরাক ও সৌদি আরবসহ ২৭টি দেশে স্টারজপ্লে,  ক্রিকবাজ ও ই-লাইফে সম্প্রচারিত হবে। যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, হন্ডুরাস, ক্যারিবীয় দ্বীপপুঞ্জসহ ২৩টি দেশে উইলো টিভিতে দেখা যাবে।

Google search engine