Google search engine

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্টের প্রথম ম্যাচে সিলেটে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে ২৪৮ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

লঙ্কানদের ইনিংস শেষে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শান্তদের। দলীয় ১১ রানে জাকিরের উইকেট হারায় বাংলাদেশ। এরপর জুটি গড়ে চেয়ে ব্যর্থ হন জয়-শান্ত। এরপরও মমিনুলও ফিরেছেন দ্রুত। দিন শেষে ৩ উইকেট হারিয়ে ৩২ রানে দিন শেষ করেছে বাংলাদেশ। পুরোদিন ভালো করার পর দিনশেষে এমন পারফরম্যান্স হয়তো হতাশায় ভোগাবে সমর্থকমহলকে। তবে আশা থাকবে দ্বিতীয় দিনে গুছিয়ে উঠবে বাংলাদেশ।

এর আগে শুক্রবার টসে জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। দলীয় ৬০ রানেই ৫ উইকেট হারিয়েছে লঙ্কানরা। মাধুস্কা ফিরেছেন ২ রানে। করুনারত্নে ফিরেছেন ১৭ রানে। মেন্ডিস ফিরেন ১৬ রানে। ম্যাথিউস ফিরেন ৫ রানে। এবং চান্দিমাল ফিরেন ৯ রানে।

৬ষ্ঠ উইকেট জুটিতে বড় পার্টনারশিপ গড়েন ধনাঞ্জয়া ডি সিলভা এবং কামিন্দু মেন্ডিস। দু’জনের ব্যাটেই শতক আসে। দু’জনের শতকে দলীয় সংগ্রহ আড়াইশো পেরোয়। এই জুটি ভাঙলে পরবর্তীতে আর কোন বড় জুটি হয়নি। লঙ্কানরা সবগুলো উইকেট হারিয়ে ২৮০ রানের সংগ্রহ পায়। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন সৈয়দ খালেদ এবং অভিষিক্ত নাহিদ রানা।

Google search engine