Google search engine

২৩ সদস্য বিশিষ্ট দল নিয়ে ঘোষিত হয়েছে অস্ট্রেলিয়ার নতুন বছরের চুক্তি তালিকা। নতুন বছরে কে কে থাকছেন অজিদের চুক্তি তালিকায় তার একটি বিবৃতি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

পেসার জাভিয়ার বার্টলেট এবং নাথান ইলিস এই তালিকায় যুক্ত হয়েছেন। ভারতের বিপক্ষে ঘরোয়া টেস্টের সময় থেকে এই চুক্তি কার্যকর হবে। ২০২৪-২৫ সেশনের জন্য কার্যকর থাকবে এই তালিকা।

জুনে অনুষ্ঠিত হতে যাওয়া টি-২০ বিশ্বকাপের পর থেকে চুক্তির সময় শুরু হবে। বার্টলেট, ইলিস, ম্যাট শর্ট এবং অ্যারন হার্ডি এই চারজন নতুন চুক্তিতে স্থান পেয়েছেন।

২০২৪-২৫ সেশনের জন্য অস্ট্রেলিয়ার চুক্তিবদ্ধ দলের তালিকা:

শন অ্যাবট, জাভিয়ার বার্টলেট,স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, নাথান ইলিস, ক্যামেরন গ্রীন, অ্যারন হার্ডি, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, জস ইঙ্গলিস, ওসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশ্যেন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, টড মারফি, ঝাই রিচার্ডসন, ম্যাট শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, এড্যাম ঝাম্পা।

শর্ট এবং হার্ডি গতবছর দক্ষিণ আফ্রিকায় টি-২০ সিরিজে আন্তর্জাতিকে অভিষিক্ত হয়েছেন। ইলিস ওয়ানডে এবং টি-২০ ট্যুরের জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজে এবং ভারত ও নিউজিল্যান্ড ট্যুরের টি-২০ ক্যাম্পেইনে ছিলেন। তবে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ রিব ইনজুরির কারণে মিস করেছেন। বার্টলেট বিগব্যাশে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ডাক পেয়েছিলেন।

চুক্তি তালিকা থেকে বাদ পড়েছেন অ্যাস্টন অ্যাগার, মার্কস স্টয়নিস, মার্কস হ্যারিস, মাইকেল নাসের এবং অবসরে যাওয়া ডেভিড ওয়ার্নার।

 

 

Google search engine