Google search engine

বাজবল থিউরি যেন বারংবার পরাজিত হচ্ছে। শত চেষ্টাও ইংল্যান্ডের পরাজয় আটকাতে পারেনি। অ্যাশেজের দ্বিতীয় টেস্টে জয় নিয়ে ২-০ তে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

লর্ডসে স্টোকসের আজকের ব্যাটিং ২০১৯ সালে হেডিংলি টেস্টের কথা মনে করিয়ে দিতে পাটে অনেককে। জয়ের স্বপ্নও দেখছিল ইংরেজরা একটু একটু করে। স্টোকস যেভাবে একাই ক্রিজ আকড়ে ছিলেন তাতে মনে হচ্ছিল জিতেই যাবে ইংল্যান্ড।

বেয়ারস্টো সাজঘরে ফেরার পর স্কোরবোর্ডে তখনও ১৯৩ রান মাত্র জমা হয়েছে। জয়ের জন্য আরও ১৭৮ রান প্রয়োজন। হাতে আরও ৪ উইকেট থাকলেও স্বীকৃত ব্যাটার ছিলেন কেবল স্টোকস। তাই পরিস্থিতি বুঝে সেভাবেই আগাচ্ছিলেন তিনি। প্রথম ম্যাচে পরাজিত হলেও দ্বিতীয় ম্যাচেও বাজবল থিউরিতেই বিশ্বাস ছিল ইংল্যান্ডের।

অপরপাশ থেকে ব্রড খুব একটা সঙ্গ দিতে পারছিলেন না স্টোকসকে। তাই নিজের উপরেই অনেকটা আস্থা ছিল তার। এগুচ্ছিলেনও সেভাবেই। ব্যাট হাতে প্রায় একাই দলকে টেনে আনার চেষ্টায় ছিলেন। জয়ের পথে হাঁটছিল দল। কিন্তু ৭৩তম ওভারে আর ছন্দ ধরে রাখতে পারলেন না। হ্যাজেলউডের বলে ফিরলেন প্যাভিলিয়নে। ১৫৫ রানের ইনিংস খেলে ইতি টানলেন দীর্ঘ ইনিংসের।

ইংরেজদের জয়ের জন্য তখন আরও প্রয়োজন ৭২ রান। প্রায় অসম্ভব একটা সমীকরণ। ইংরেজ টেল এন্ডাররা খুব একটা টিকতে পারলেননা অজিদের বাউন্সের কাছে৷ তাই ফলাফলটা অজিদের পক্ষেই এল। শেষ পর্যন্ত ৩২৭ রানে থেমেছে ইংল্যান্ড। ৪৩ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

Google search engine

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here